নতুন বছরে দারুণ চমক! বিশেষ খেতাব পেল নিউ জলপাইগুড়ি স্টেশন! বড় ঘোষণা রেলের

বাংলা হান্ট ডেস্ক : কাশ্মীর থেকে কন্যাকুমারী, গোটা ভারতকে এক সুতোয় জুড়ে রেখেছে ভারতীয় রেল (Indian Railways)। দু হাত দূরের গন্তব্য হোক কী দূরের গন্তব্য, ভারতীয় রেলের বিকল্প আর কিছু হতেই পারেনা। যেমন উত্তরবঙ্গ বা সিকিম যাওয়ার জন্য একটি বড় স্টেশন হল নিউ জলপাইগুড়ি (New Jalpaiguri)। আর এবার এই স্টেশনের মুকুটেই জুড়ল নয়া পালক।

   

আসলে ভারতীয় রেল তাদের গ্রাহকদের সুবিধার জন্য নতুন নতুন সব অফার নিয়ে আসছে। যাত্রীদের খাওয়া দাওয়া থেকে শুরু করে সবকিছুতেই নজর রাখে ভারতীয় রেল। স্টেশন, প্লাটফর্ম থেকে শুরু করে রেলের সুযোগ সুবিধা সবেতেই একাধিক বদল এনেছে রেল কর্তৃপক্ষ। এককথায় বলা যায়, গোটা রেল নেটওয়ার্কের হুলিয়া বদলে দিয়েছে ভারতীয় রেল। তালিকায় রয়েছে নিউ জলপাইগুড়ি জংশনও।

আর সম্প্রতি এক বিশেষ খেতাব জিতেছে এই স্টেশনটি। আর সেটি হল ‘ইট রাইট স্টেশন’। সম্প্রতি যাত্রীদের উচ্চমানের পুষ্টিকর খাবার দেওয়ার জন্য এফএসএসএআই (ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ডস অথোরিটি অব ইন্ডিয়া)-এর পক্ষ থেকে এই খেতাবটি দেওয়া হয়েছে। সূত্রের খবর, ২৯ ডিসেম্বর, ২০২৩ থেকে ২৮ ডিসেম্বর, ২০২৫ পর্যন্ত ভ্যালিড থাকবে এই খেতাব।

আরও পড়ুন : বছর শুরুতেই বড় ধামাকা, আগে রিচার্জ পরে টাকা! Airtel-র নয়া প্ল্যান দেখে ঘুম উড়ল Jio-র

তবে কেবল জলপাইগুড়িই নয়, যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখে স্বাস্থ্যসম্মত খাবার দেওয়ার জন্য ভবিষ্যতে আরও একাধিক স্টেশনকে এই খেতাব দেওয়ার কথা ভাবছে উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে। ইতিমধ্যেই এই বিষয়টা নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছে ভারতীয় রেল।

আরও পড়ুন : যে দাউদকে দিয়েছিলেন চ্যালেঞ্জ, সেই কিনলেন ‘ডনে’র সম্পত্তি! নিলামে বিকোলো পৈতৃক ভিটে

maxresdefault

প্রসঙ্গত উল্লেখ্য, রেল সফরে যাত্রীদের যে খাবার দেওয়া হয় তার গুণগত মান ও স্বাস্থ্যবিধি অনুসরণ করা রেলওয়ে স্টেশনগুলিকে এফএসএসএআই-এর দ্বারা ‘ইট রাইট স্টেশন’ সার্টিফিকেট দেওয়া হয়। দেওয়া হয় একটা প্রমাণপত্রও। আসলে যাত্রীরা যাতে স্বাস্থ্যকর খাবার পায় সেটা নিশ্চিত করতেই নাকি রেল কর্তৃপক্ষের এই পদক্ষেপ।