চাকরিপ্রার্থীদের জন্য দারুণ খবর, নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল WBPSC! হাতছাড়া করবেন না সুযোগ

বাংলাহান্ট ডেস্ক : চাকরিপ্রার্থীদের জন্য বড় সুখবর দিল WBPSC। খুব শীঘ্রই রাজ্যে নিয়োগ হতে চলেছে ক্লার্ক। পশ্চিমবঙ্গের পাবলিক সার্ভিস কমিশন এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত বিজ্ঞপ্তি সম্প্রতি প্রকাশ করেছে। বিস্তারিত তথ্যের জন্য আগ্রহীরা ভিজিট করতে পারেন পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে।

   

পশ্চিমবঙ্গের পাবলিক সার্ভিস কমিশন ক্লার্কশিপ পরীক্ষা ২০২৩ এর ঘোষণা করেছে। পাবলিক সার্ভিস কমিশন জানিয়েছে এই পরীক্ষায় বসার জন্য ২৯ ডিসেম্বর পর্যন্ত আবেদন করা যাবে। যদিও কতগুলি পদে নিয়োগ করা হবে সেই সংক্রান্ত বিস্তারিত তথ্য জানা যায়নি। মোট শূন্য পদের সংখ্যা পরবর্তীতে জানানো হবে।

আরোও পড়ুন : অবশেষে ল্যান্ডফল ঘূর্ণিঝড় ‘মিগজাউম’-র ! শুরু হল তাণ্ডব, সতর্কবার্তা দক্ষিণবঙ্গে

তবে এই পরীক্ষায় আবেদনের জন্য সাধারণ ক্যাটাগরির ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা চল্লিশ বছর রাখা হয়েছে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন। বিজ্ঞপ্তি জানানো হয়েছে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে তিনটি পর্যায়ে। পার্ট 1, পার্ট 2, তারপর কম্পিউটার নলেজ ও টাইপিং টেস্ট হবে।

আরোও পড়ুন : ‘বান্ধবীর বাড়ির কাছে পোস্টিংও চাইলে…’, প্রাথমিক শিক্ষা সংসদকে তুলোধনা বিচারপতি মান্থার

এই পদে ন্যূনতম মাসিক বেতন হল ২২৭০০ টাকা।এই পদের জন্য পরীক্ষা দিতে গেলে প্রার্থীকে নূন্যতম মাধ্যমিক উত্তীর্ণ হতেই হবে। সাথে আবশ্যিকভাবে থাকতে হবে কম্পিউটার নলেজ। টাইপিং স্পিড হিসেবে মানদন্ড রাখা হয়েছে ইংরেজির ক্ষেত্রে মিনিটে কুড়িটি ও বাংলার ক্ষেত্রে মিনিটে দশটি শব্দ টাইপিং। 

West Bengal Public Service Commission,Recruitment,Job Vacancy,Clerk,পশ্চিমবঙ্গ,চাকরি,কর্মখালি,নিয়োগ,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

সাধারণ ক্যাটাগরির প্রার্থীদের আবেদন মূল্য বাবদ জমা দিতে হবে ১১০ টাকা। তবে আবেদন মূল্য লাগবেনা সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের। পাবলিক সার্ভিস কমিশন বলেছে ক্লার্কশিপ এর পরীক্ষার আবেদন পত্র ৮ই ডিসেম্বর থেকে উপলব্ধ হবে। সম্ভবত ২০২৪ সালের জুন মাস নাগাদ আয়োজন করা হতে পারে পরীক্ষার।

সম্পর্কিত খবর