“আমি ভগবান রাম এবং হনুমানের ভক্ত”, অবশেষে “রাম সিয়া রাম” গানের প্রসঙ্গে জানালেন কেশব মহারাজ

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে দক্ষিণ আফ্রিকার (South Africa) তারকা স্পিনার কেশব মহারাজের (Keshav Maharaj) সাথে “আদিপুরুষ” সিনেমার জনপ্রিয় “রাম সিয়া রাম” গানটি অদ্ভুতভাবে যুক্ত হয়ে গিয়েছে। এর পেছনে রয়েছে এক অবাক করা কারণও। ইতিমধ্যেই বেশ কয়েকবার দেখা গেছে যে, কেশব মহারাজ যখনই ঘরের মাঠে ব্যাট করতে নামেন অথবা বোলিং করার সময় উইকেট নেন, তখনই স্টেডিয়ামে বাজতে শুরু করে “রাম সিয়া রাম” গানটি।

   

পাশাপাশি, ভারতের দক্ষিণ আফ্রিকা সফরের সময়ও এই ঘটনা বেশ কয়েকবার পরিলক্ষিত হয়েছে। এমতাবস্থায়, ওয়ানডে সিরিজ চলাকালীন এই প্রসঙ্গে কেএল রাহুল (KL Rahul) কেশব মহারাজকে প্রশ্ন করেছিলেন। মূলত, রাহুল কেশবের কাছে জানতে চেয়েছিলেন, তিনি যখনই মাঠে আসেন, তখনই “রাম সিয়া রাম” গানটি চালানো হয় কি না? এর উত্তরে “হ্যাঁ” বলেন দক্ষিণ আফ্রিকার এই তারকা স্পিনার।

What did Keshav Maharaj say about the song "Ram Siya Ram"

এই গানের পরিপ্রেক্ষিতে কি জানিয়েছেন কেশব: এই প্রসঙ্গে তাঁর কাছে জানতে চাওয়া হলে কেশব বলেন, “এই গানটি আমার মাঠে প্রবেশের গান। আমি ভগবান রাম এবং হনুমানের ভক্ত। তাই আমি মনে করি যে, এটি আমার সাথে পুরোপুরি মানানসই।” শুধু তাই নয়, তিনি আরও জানান যে, “মাঝে মাঝে আমি নিজেই এগিয়ে গিয়ে বলি এই গানটি বাজান। আমার কাছে ভগবানই সবথেকে বড় আশীর্বাদ। কারণ, তিনিই আমাকে পথ দেখান এবং সুযোগ দেন। তাই, আমি অন্তত এটা করতেই পারি। ধর্ম ও সংস্কৃতিকে সম্মান করা অবশ্যই প্রয়োজন। ব্যাকগ্রাউন্ডে ‘রাম সিয়া রাম’ শুনতে আমার খুব ভালো লাগে।”

আরও পড়ুন: মালদ্বীপ বিতর্কে এবার আসরে ইজরায়েল, লাক্ষাদ্বীপের প্রচারে নামল নেতানিয়াহুর দেশ! শুরু বিশেষ প্রকল্পও

ভাইরাল হয়েছিল কোহলির ভিডিও: উল্লেখ্য যে, সম্প্রতি টেস্ট সিরিজ চলাকালীন একটি ভিডিও তুমুল ভাইরাল হয়েছিল। মূলত, কেপটাউন টেস্টে যখন কেশব মহারাজ ব্যাট করতে নামেন তখন “রাম সিয়া রাম” গানটি স্টেডিয়ামে বাজতে থাকে। ওই সময়ে বিরাট কোহলি এক অদ্ভুত কান্ড করেন। তিনি কেশব মহারাজের দিকে ধনুক দিয়ে তীর ছোঁড়ার ভঙ্গি করে হাতজোড় করে প্রণাম করেন। আর এই দৃশ্যই মুহূর্তের মাধ্যমে ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন: ধুঁকছে না, বরং আরও বড় হচ্ছে LIC! এবার এই সংস্থায় অংশীদারিত্ব কিনছে জীবন বীমা নিগম

জানিয়ে রাখি যে, দক্ষিণ আফ্রিকার স্পিনারদের মধ্যে অন্যতম হলেন কেশব মহারাজ। তিনি টেস্ট ম্যাচের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ করেন। এখনও পর্যন্ত ৫০ টি টেস্ট ম্যাচ খেলেছেন তিনি। সেখানে ৩২-এর বোলিং গড় নিয়ে ১৫৮ টি উইকেট নিয়েছেন কেশব। এদিকে, ODI ক্রিকেটে তিনি সংগ্রহ করেছেন ৫৫ টি উইকেট। তবে, T20-তে তাঁকে খুব কম দেখা গেলেও ইতিমধ্যেই তিনি ২৭ টি ম্যাচে ২৪ টি উইকেট নিয়েছেন।