গম্ভীরকে টেক্কা দিয়ে হরভজন হবেন টিম ইন্ডিয়ার প্রধান কোচ? নিজেই সামনে আনলেন আসল সত্যি

   

বাংলা হান্ট ডেস্ক: ইতিমধ্যেই ভারতীয় পুরুষ ক্রিকেট দলের (India National Cricket Team) প্রধান কোচের পদের জন্য “ভ্যাকেন্সি” ঘোষণা করেছে BCCI (Board of Control for Cricket in India)। ২০২৪ সালের T20 বিশ্বকাপের (ICC Men’s T20 World Cup) পর দলের বর্তমান কোচ রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হচ্ছে।

এমতাবস্থায়, দলের প্রধান কোচ হওয়ার দৌড়ে রয়েছে একাধিক নাম। এদিকে, সম্প্রতি ভারতীয় দলের প্রাক্তন অফ স্পিনার হরভজন সিংকে ভারতের কোচ হওয়ার বিষয়ে প্রশ্ন করা হয়। সেখানে ভারতীয় প্রধান কোচের দায়িত্ব কি তা জানালেন ভাজ্জি।

Will Harbhajan Singh be the head coach of Team India this time.

হরভজন এখনও সিদ্ধান্ত নেননি: হরভজন সিংকে ভারতীয় ক্রিকেট দলের কোচের পদে আবেদন করার বিষয়ে জিজ্ঞাসা করা হলে ভাজ্জি জানান যে, তিনি আবেদন করবেন কি না তা এখনও ঠিক নেই। ভাজ্জি বলেন, “আমি জানি না আবেদন করব কি না। টিম ইন্ডিয়ার কোচিং হল ম্যান ম্যানেজমেন্ট। খেলোয়াড়দের ড্রাইভ এবং পুল শেখানো নয়। এসব তারা খুব ভালো করেই জানে। আপনি তাদের কিছু নির্দেশ দিতে পারেন। ক্রিকেট আমাকে অনেক কিছু দিয়েছে এবং আমি যদি তা ফেরত দেওয়ার সুযোগ পাই, আমি খুব খুশি হব।”

আরও পড়ুন: হয়ে যান সতর্ক! SBI, ICICI Bank, Axis Bank এবং PNB সাবধান করল গ্রাহকদের, নাহলেই হবে…..

২৭ মে পর্যন্ত আবেদন করা যাবে: এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, যাঁরা ভারতীয় দলের প্রধান কোচ হতে ইচ্ছুক তাঁরা আগামী ২৭ মে পর্যন্ত আবেদন করতে পারবেন। ইতিমধ্যেই, কোচ হওয়ার দৌড়ে একাধিক বড় নাম সামনে এসেছে। ভারতীয় দলের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীরও এই দৌড়ে রয়েছেন বলে জানা গেছে। খোদ BCCI তার কাছে পৌঁছেছে। সেই সঙ্গে নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ও চেন্নাই সুপার কিংসের প্রধান কোচ স্টিফেন ফ্লেমিং-এর নামও রয়েছে এই তালিকায়। BCCI ফ্লেমিংকে নিয়েও আগ্রহী।

আরও পড়ুন: মাত্র ৩০১ টাকায় ১০ টি ফোনে চলবে হাই স্পিড ইন্টারনেট! বাজারে ঝড় তুলছে Airtel-এর Wi-Fi ডিভাইস

হরভজনের কোচিংয়ের অভিজ্ঞতা নেই: এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, হরভজন সিংয়ের কোচিংয়ের অভিজ্ঞতা নেই। IPL খেলার পর কমেন্ট্রি শুরু করেন তিনি। যদিও তাঁর প্রায় ২০ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা রয়েছে। এর পাশাপাশি, ভাজ্জি ২০০৭-এর T20 বিশ্বকাপ এবং ২০১১-র বিশ্বকাপ জয়ী ভারতীয় দলেরও অংশ ছিলেন। বিশ্বের প্রথমসারির অফ স্পিনারদের মধ্যেও তাঁকে গণ্য করা হয়।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর