ব্যালট খাওয়া অতীত! এবার জয়ের নথিই চিবিয়ে খেলেন জয়ী তৃণমূল প্রার্থী

   

বাংলা হান্ট ডেস্কঃ বেশ কিছুদিন হল মিটে গিয়েছে পঞ্চায়েত ভোট (Panchayat Vote)। সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফের গ্রামবাংলার দখল গিয়েছে তৃণমূল কংগ্রেসের (Trinamool Congress) হাতে। বর্তমানে চলছে পঞ্চায়েতে বোর্ড গঠন পক্রিয়া। আর এই বোর্ড গঠনকে কেন্দ্র করেই ধুন্ধুমার রায়গঞ্জে।

রায়গঞ্জের (Raiganj) কমলাবাড়ি-২ গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন ঘিরে তুমুল উত্তেজনা। সূত্রের খবর, বোর্ড গঠনে প্রধান হন বিজেপির (BJP) সদস্য। এরপরেই গুরুত্বপূর্ণ কাগজ ছিঁড়ে খেয়ে নেওয়ার অভিযোগ ওঠে তৃণমূল (TMC) সদস্যের বিরুদ্ধে। সার্টিফিকেটই নাকি ছিড়ে খেয়ে ফেলেছেন শাসকদলের নেতা।

এদিনের এই ঘটনা ঘিরে শোরগোল পড়ে যায় গোটা এলাকায়। জানা গিয়েছে এই পঞ্চায়েতে ১৭টি আসনের মধ্যে ৯টি আসন পায় বিজেপি, ৭টি তে জয়লাভ করে তৃণমূল কংগ্রেস ও একটি আসন যায় কংগ্রেসের ঝুলিতে। আজ বোর্ড গঠনের শুরু থেকেই এলাকায় উত্তেজনা ছড়ায়।

আরও পড়ুন: তেড়েফুঁড়ে আসছে বৃষ্টি! ১১ জেলায় হঠাৎ হলুদ ‘সতর্কতা’ জারি করল আবহাওয়া দফতর

সূত্রের খবর, তৃণমূল পঞ্চায়েত সদস্য বিজেপির সার্টিফিকেট ছিঁড়ে খেয়ে ফেলার ঘটনায় পঞ্চায়েত অফিসের সামনে বিক্ষোভ প্রদর্শন করে গেরুয়া শিবির। এরপরই খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশ বাহিনী। বিজেপির উপপ্রধানের অভিযোগ, তৃণমূলের এক জয়ী প্রার্থী তাদের প্রধানের জয়ের সার্টিফিকেট ছিঁড়ে ফেলে তা খেয়ে ফেলে।

আরও পড়ুন: TMC নেতা-সহ ২০ জনের টাকা নিয়ে পগারপার দম্পতি! তাদের আসল পরিচয় জানলে চমকে যাবেন

bjp tmc

প্রসঙ্গত, এইভাবে পঞ্চায়েতের নথি খেয়ে খেয়ে ফেলার ঘটনা এই প্রথম নয়। এর আগে পঞ্চায়েত ভোট গণনা চলাকালীন হাবড়ায় ব্যালট পেপার খেয়ে ফেলার অভিযোগ ওঠে আরেক তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে। উত্তর ২৪ পরগনার হাবরার ভুরকুণ্ডা গ্রামের ৩১ নম্বর বুথের তৃণমূল প্রার্থী মহাদেব মাটির বিরুদ্ধে এক গোছা ব্যালট পেপার গণনা টেবিল থেকে তুলে খেয়ে ফেলার অভিযোগ করেছিলেন তার বিরুদ্ধে লড়তে-নামা সিপিএম প্রার্থী। অভিযোগ ছিল ৪ ভোটে হারছেন দেখেই গপ করে ব্যালট পেপার খেয়ে নেন মহাদেব। এই ঘটনা নিয়ে শোরগোল পড়ে গিয়েছিল গোটা রাজ্যে। আর এবার সামনে আরেক অভিযোগ।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর