এবার ভারতে ঝড় তুলতে প্ৰস্তুত Xiaomi! লঞ্চ হতে চলেছে এই শক্তিশালী স্মার্টফোন, রয়েছে দুর্দান্ত ফিচার্স

বাংলা হান্ট ডেস্ক: মোবাইল প্রেমীদের জন্য এবার একটি বড় সুখবর সামনে এসেছে। এই প্রসঙ্গে জানা গিয়েছে যে, Xiaomi-র Civi সিরিজের স্মার্টফোনগুলি গত কয়েক বছর ধরে চিনের (China) বাজারে রয়েছে। তবে, এখন সংস্থাটি ভারতেও (India) এই সিরিজ লঞ্চ করার পরিকল্পনা করছে। উল্লেখ্য যে, মাত্র দু’দিন আগেই চিনে CIVI 4 Pro নামে একটি স্মার্টফোন লঞ্চ হয়েছে। বলা হচ্ছে যে, এই মডেলটি ভারতেও আনা হবে। ইতিমধ্যেই GizmoChina একটি রিপোর্টে বলেছে যে, CIVI 4 Pro ভারতে ভিন্ন নামে লঞ্চ করা হবে। এমতাবস্থায়, এটির নাম Xiaomi 14 Civi হতে পারে।

   

রিপোর্ট অনুসারে, যেহেতু এটি হবে CIVI 4 Pro-এর একটি রিব্র্যান্ডেড মডেল, তাই বেশিরভাগ ফিচার্স একই থাকার সম্ভাবনা রয়েছে। এদিকে যদি এটি ঘটে, তাহলে ভারতীয় ব্যবহারকারীরা Xiaomi-র কাছ থেকে আরও একটি শক্তিশালী ডিভাইস পেতে পারেন।

Xiaomi is about to launch this powerful smartphone.

উল্লেখ্য যে, Xiaomi CIVI সিরিজের ডিজাইনও বেশ স্টাইলিশ। চিনে লঞ্চ করা CIVI 4 Pro Qualcomm-এর Snapdragon 8 Gen 3 প্রসেসর দিয়ে সজ্জিত। যা বেশ শক্তিশালী। এই ফোনটিতে লাইকা চালিত ক্যামেরা সিস্টেম দেওয়া হয়েছে। এটির মাধ্যমে ব্যবহারকারীরা ফটোগ্রাফির ক্ষেত্রে দুর্দান্ত অভিজ্ঞতা পাবেন।

আরও পড়ুন: প্রয়োজন নেই উপহারের! পরিবর্তে ভোট দিতে হবে মোদীকে, বিয়ের কার্ডে এহেন অনুরোধে হতচকিত নেটিজেনরা

এদিকে, GizmoChina আরও দাবি করেছে, তারা Mi Code-এ Xiaomi 14 Civi-কে স্পট করেছে। যার মানে CIVI 4 Pro স্মার্টফোনটিকে Xiaomi 14 Civi নামে রিব্র্যান্ড করা হচ্ছে। ডিভাইসটির কোডনেম “চেনফেং” এবং অভ্যন্তরীণ মডেল নম্বর “N9″। তবে, ভারতে ফোনটির দাম কত হবে সেই বিষয়ে এখনও কোনও তথ্য নেই। এদিকে, যদি এই ফোনটি দেশে লঞ্চ করা হয় তবে এটির দাম অবশ্যই মিড প্রিমিয়াম রেঞ্জের মধ্যে থাকবে।

আরও পড়ুন: ১০ দিনের মধ্যেই রাশিয়া থেকে ভারতে পৌঁছবে পণ্য! পশ্চিমী দেশগুলিকে চ্যালেঞ্জ জানিয়ে মেগা প্ল্যান পুতিনের

এছাড়াও, আরেকটি উল্লেখযোগ্য বিষয় হল Xiaomi 14 Civi শুধুমাত্র ভারতীয় বাজারের জন্য আনা হচ্ছে। অর্থাৎ, এই ফোন অন্য বাজারে পাওয়া যাবে না। তবে, ফোনটির লঞ্চের তারিখ সম্পর্কে এখনও কোনও নির্দিষ্ট তথ্য নেই। যদিও, এটি যেহেতু চিনে পৌঁছেছে তাই ২ থেকে ৩ মাসের মধ্যেই এই সিরিজের ফোন ভারতে লঞ্চ করা যেতে পারে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর