এবার আমেরিকাও পাবে বিশুদ্ধতার গ্যারান্টি! দায়িত্ব নিল ভারতের এই জনপ্রিয় ব্র্যান্ড

বাংলা হান্ট ডেস্ক: যখনই দুধ এবং দই সম্পর্কিত আলোচনা হয় তখনই সবার প্রথমে মাথা চাড়া দিয়ে ওঠে বিশুদ্ধতার বিষয়টি। নাহলে সেগুলি সরাসরি প্রভাবিত করতে পারে শরীরকে। এদিকে, দুধের বিশুদ্ধতার প্রসঙ্গে ভারতে (India) অন্যান্য ব্র্যান্ডের তুলনায় অনেকটাই এগিয়ে রয়েছে Amul। এমতাবস্থায়, এবার একটি বড় আপডেট সামনে এসেছে। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, এখন ভারতের জনপ্রিয় ব্র্যান্ড Amul আমেরিকাতেও (America) তাদের প্রোডাক্ট লঞ্চ করতে চলেছে।

   

ইতিমধ্যেই এই তথ্যটি সামনে এনেছেন কোম্পানির এমডি। পাশাপাশি, কবে থেকে সেখানে প্রোডাক্ট উপলব্ধ হবে সেটাও জানিয়েছেন তিনি। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, Amul-এর দুধ প্রথমবারের মতো ভারতের বাইরে পাওয়া যাবে।

This time America will also get a guarantee of purity.

প্রথমবারের মতো ঘটবে: জানা গিয়েছে যে, গুজরাট কো-অপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশন (GCMMF) এক সপ্তাহের মধ্যে মার্কিন বাজারে চার ধরণের দুধ সরবরাহ করবে। এই উদ্যোগের লক্ষ্য ভারতীয় বংশোদ্ভূত এবং এশিয়ান জনসংখ্যার চাহিদা মেটানো। GCMMF-এর এমডি জয়েন মেহতা জানিয়েছেন, “আমরা বহু দশক ধরে দুগ্ধজাত পণ্য রপ্তানি করে আসছি। এই প্রথম আমরা ভারতের বাইরে তাজা দুধ পেশ করবো।”

আরও পড়ুন: প্রয়োজন নেই উপহারের! পরিবর্তে ভোট দিতে হবে মোদীকে, বিয়ের কার্ডে এহেন অনুরোধে হতচকিত নেটিজেনরা

এইসব শহরে মিলবে দুধ: পাশাপাশি, তিনি আরও বলেন যে, GCMMF ১০৮ বছরের পুরনো সমবায় সংস্থা মিশিগান মিল্ক প্রডিউসারস অ্যাসোসিয়েশনের (MMPA) সাথে মার্কিন বাজারে তাজা দুধ উপলব্ধ করার জন্য একটি চুক্তি স্বাক্ষর করেছে। যার মাধ্যমে MMPA দুধ সংরক্ষণ এবং প্রক্রিয়াকরণের কাজ করবে। অপরদিকে, GCMMF মার্কেটিং আর ব্র্যান্ডিং করবে। মেহতা জানান যে, “প্রোডাক্ট আমাদের হবে। এক সপ্তাহের মধ্যে আমেরিকার বাজারে Amul Fresh, Amul Gold, Amul Shakti এবং Amul Slim n Trim পাওয়া যাবে।” এমতাবস্থায়, নিউইয়র্ক থেকে শুরু করে নিউ জার্সি, শিকাগো, ওয়াশিংটন, ডলাস এবং টেক্সাস সহ অন্যান্য শহরেও বিশুদ্ধ তাজা দুধ পাওয়া যাবে।

আরও পড়ুন: ১০ দিনের মধ্যেই রাশিয়া থেকে ভারতে পৌঁছবে পণ্য! পশ্চিমী দেশগুলিকে চ্যালেঞ্জ জানিয়ে মেগা প্ল্যান পুতিনের

উল্লেখ্য যে, GCMMF এই উদ্যোগের মাধ্যমে NRI এবং এশিয়ান জনসংখ্যাকে টার্গেট করবে। সেলস টার্গেট সম্পর্কে জানতে চাইলে মেহতা জানিয়েছেন যে, GCMMF আগামী ৩ থেকে ৪ মাসের জন্য ব্র্যান্ডিং এবং মার্কেটিংয়ে ফোকাস করবে। তিনি বলেন, “আমরা গ্রাহকদের কাছ থেকে ভালো সাড়া আশা করছি।” এদিকে, GCMMF অদূর ভবিষ্যতে পনির, দই এবং বাটার মিল্কের মতো তাজা দুধের প্রোডাক্টও চালু করবে বলেও জানা গিয়েছে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর