‘ও সঙ্গে থাকলে….’, T20 ফরম্যাটে অসাধারণ ব্যাটিংয়ের কৃতিত্ব এই তারকাকে দিচ্ছেন যশস্বী 

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ শুভমান গিল (Shubman Gill) প্রথম ম্যাচে ব্যর্থ হওয়ার পর আফগানিস্তানের বিরুদ্ধে (India vs Afghanistan) তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলে (Indian Cricket Team) রোহিত শর্মার (Rohit Sharma) ওপেনিং পার্টনার হিসেবে সুযোগ দেওয়া হয়েছিল যশস্বী জয়সওয়ালকে (Yashasvi Jaiswal)। তিনি হতাশ করেননি। প্রথমে বিরাট কোহলি (Virat Kohli) এবং তারপর শিবম দুবেকে সঙ্গে নিয়ে তিনি ভারতীয় দলকে জয় এনে দেন রান তাড়া করতে নেমে। ৩৪ বলে ৫টি চার ও ৬টি ছক্কা সহ ৬৮ রান করেছিলেন এই বাঁ-হাতি ব্যাটার।

   

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত শর্মার সঙ্গে যশস্বীই ওপেন করবেন বলে এখন থেকেই মনে করতে শুরু করে দিয়েছেন অনেকে। রোহিত দুটি টি-টোয়েন্টি ম্যাচেই রানের খাতা না খুলতে পারলেও তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন সেটা প্রায় স্পষ্ট। সেক্ষেত্রে ডানহাতি-বাঁহাতি ওপেনিং কম্বিনেশন ভারতীয় দলের পক্ষে বেশি লাভজনক হবে বলে ধারণা অনেকেরই।

বিরাট কোহলি তার সঙ্গে মাঠে উপস্থিত থাকায় তার কাজটা প্রথম দিকে সহজ হয়ে গিয়েছিল বলে জানিয়েছেন যশস্বী। খুব অল্প সময় হলো নিজের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার শুরু করেছেন এই তরুণ ব্যাটার। বিরাট কোহলির মতন ক্রিকেটার ব্যাটিং পার্টনার হিসেবে ক্রিজে থাকলে শট নির্বাচন ও পিচ বুঝে কেমনভাবে খেলা উচিত সেই ব্যাপারগুলিতে অনেক বেশি সুবিধা হয় বলে জানিয়েছেন যশস্বী।

আরও পড়ুন: চূড়ান্ত খারাপ খেলার পাশাপাশি এই ৩টি নোংরা কাজ করে বিশ্বকাপে সমালোচনার শিকার সাকিবের বাংলাদেশ

এর পাশাপাশি একজন অধিনায়ক হিসেবে রোহিত শর্মা তাকে কেমন স্বাধীনতা দিয়েছেন সেই ব্যাপারেও মুখ খুলেছেন যশস্বী। তিনি বলেছেন, “রোহিত ভাই আমাকে সবসময় বলেন ক্রিজে এসে নিজের মনের মতো করে খেলতে এবং যে শটটা আমি মারতে পারবো বলে মনে করছি তা নিয়ে অতিরিক্ত চিন্তা না করতে। একজন অধিনায়ক যখন এতটা ভরসা দেয় তখন কাজটা অনেক সহজ হয়ে যায়।”

আরও পড়ুন: না পারে ব্যাটিং, না পারে ফিল্ডিং! ভারতীয় দলের এই তারকাকে নিয়ে বিস্ফোরক যুবরাজ

নিজের পরবর্তী লক্ষের ব্যাপারেও জানিয়ে দিয়েছেন যশস্বী। স্পষ্ট বলেছেন যে তার আন্তর্জাতিক কেরিয়ার সবাই শুরু হয়েছে এবং তিনি এই নিয়ে এখন অনেক বেশি পরিশ্রম করবেন। তবেই যে সাফল্যের প্রত্যাশা করেন তিনি, সেটা অর্জন করা সম্ভব হবে বলে মনে করেন এই তরুণ ভারতীয় ওপেনার।