KKR-এর হয়ে কাঁপিয়েছেন বাইশ গজ, এবার TMC প্রার্থী হয়ে ভোট ময়দানে ইউসুফ! ভাই ইরফান কী বলছেন?

বাংলা হান্ট ডেস্কঃ ক্রিকেটের দুনিয়ার অতি পরিচিত মুখ তিনি। এবার রাজনীতির ময়দানে পা রাখতে চলেছেন ইউসুফ পাঠান (Yusuf Pathan)। রবিবার ব্রিগেডের জনগর্জন সভা থেকে আসন্ন লোকসভা নির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস (TMC Candidate List)। ৪২ প্রার্থীর সেই তালিকায় অন্যতম চমক হলেন সিনিয়র পাঠান। আসন্ন নির্বাচনে বহরমপুর কেন্দ্র থেকে লড়বেন তিনি।

   

ইউসুফ ছাড়াও তৃণমূলের প্রার্থী তালিকায় নাম রয়েছে দেশের আরও এক প্রাক্তন ক্রিকেটারের। বিশ্বকাপজয়ী কীর্তি আজাদকেও টিকিট দিয়েছে ঘাসফুল শিবির (TMC)। বেশ কিছু পুরনো মুখের পরিবর্তে এবার নতুন মুখকে প্রার্থী করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দল। এর মধ্যে ইউসুফকে টিকিট দেওয়া বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

সংখ্যালঘু অধ্যুষিত মুর্শিদাবাদ জেলার বহরমপুরে (Berhampore Constituency) প্রার্থী করা হয়েছে টিম ইন্ডিয়ার এই প্রাক্তন ক্রিকেটারকে। বহিরাগত বনাম ভূমিপুত্র ইস্যুর আবহে ইউসুফ, শত্রুঘ্ন সিনহা, কীর্তি আজাদের মতো ভিন রাজ্যের তারকাদের তৃণমূলের (Trinamool Congress) টিকিট দেওয়ার সিদ্ধান্ত বেশ চমকপ্রদ বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আরও পড়ুনঃ দলবদলুদের উপর বিরাট ভরসা! চার বিজেপি বিধায়ককে টিকিট দিয়ে চমকে দিল তৃণমূল

রাজনীতির দুনিয়ায় নতুন মুখ হলেও, কলকাতার সঙ্গে সিনিয়র পাঠানের সম্পর্ক কিন্তু বহু পুরনো। কলকাতা নাইট রাইডার্সের (KKR) জার্সি গায়ে একসময় বাইশ গজ কাঁপিয়েছেন তিনি। শাহরুখের দলকে ট্রফি জেতানোতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন ইউসুফ। তবে এবার লড়াইটা ব্যাট হাতে নয়, ভোটের ময়দানে। অধীর-গড়ে প্রার্থী করা হয়েছে তাঁকে। পাঁচবারের সাংসদের বিরুদ্ধে ইউসুফের এই লড়াই যে সহজ হবে না তা কমবেশি প্রত্যেকেই বুঝতে পারছেন।

yusuf pathan irfan pathan

তবে রাজনীতিক ইউসুফকে নিয়ে আত্মবিশ্বাসী ভাই ইরফান (Irfan Pathan)। লোকসভা ভোটে তৃণমূলের প্রার্থী হিসেবে ইউসুফের নাম ঘোষণার পরেই টুইট করেন জুনিয়র পাঠান। ইরফান লেখেন, ‘তোমার ধৈর্য, দয়ালু মানসিকতা, কোনও সরকারি পদে না থাকা সত্ত্বেও দরিদ্র মানুষের সেবা করার বাসনা সহজেই চোখে পড়ে। আমি আত্মবিশ্বাসী, রাজনীতিক হিসেবে তুমি সাধারণ মানুষের জীবনে তফাৎ গড়ে দেবে’। ক্রিকেটার হিসেবে দেশবাসীর মন জয় করেছেন আগেই, রাজনীতিক হিসেবে ইউসুফ কতখানি সফল হন সেটাই এবার দেখার।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর