নীরবতা ভেঙ্গে ধোনি নিজেই জানালেন কবে মাঠে ফিরবেন তিনি। ধোঁয়াশা রয়েছে ভারতীয় দলের হয়ে খেলা নিয়ে।

প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি কে শেষবার জাতীয় দলের জার্সি গায়ে দেখা গিয়েছিল বিশ্বকাপের সেমি ফাইনালে। তারপর থেকে লম্বা ছুটিতে রয়েছেন তিনি, বিশ্বকাপের পর থেকে এখনও পর্যন্ত দেশের জার্সি গায়ে একটাও ম্যাচ খেলেন নি। আর তাই এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট মহলে সবথেকে বড় প্রশ্ন কবে মাঠে ফিরবেন ধোনি, আধেও কি তিনি আর ফিরবেন? নাকি অবসরের সিদ্ধান্ত নেবেন। এবার জল্পনার অবসান ঘটিয়ে নিরবতা ভেঙ্গে নিজের অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ধোনি জানিয়ে দিলেন তার ক্রিকেট ক্যারিয়ারের ভবিষ্যৎ।

অনেকে হয়তো ভেবেছিলেন যে 2019 বিশ্বকাপ খেলার পর ক্রিকেট কে বিদায় জানাবেন ধোনি। কিন্তু তিনি তা করেননি। বিশ্বকাপের পর ধোনি টিম ম্যানেজমেন্টের কাছে ছুটি চেয়ে নিয়েছিলেন। তার পর থেকে এখনও পর্যন্ত তিনি লম্বা ছুটি কাটাচ্ছেন, কবে মাঠে ফিরবেন সেই ব্যাপারে সঠিকভাবে কোন তথ্য কেউই জানেন না।

676009881dd1226e8b4b0e92d5d690f93b77794b

অনেকেই ভেবেছিলেন ধোনি 2019 বিশ্বকাপ খেলেই হয়তো অবসর নেবেন কিন্তু সকল কে অবাক করে সেটা তিনি করেন নি। এখন জল্পনা শুরু হয়েছে ধোনির টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা নিয়ে। আর এই ব্যাপারে কিছুদিন আগেই ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ রবি শাস্ত্রী জানিয়েছেন সামনের বছর আইপিএলে ধোনির পারফরম্যান্সই ভারতীয় দলে ধোনির ভবিষ্যত ঠিক করবে।

আর এবার ধোনির অবসর প্রসঙ্গে ধোনি নিজেই মুখ খুললেন। বুধবার মুম্বাইয়ে একটি সাংবাদিক বৈঠকে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ধোনি জানিয়ে দিলেন আগামী বছরের জানুয়ারি মাস পর্যন্ত অবসর প্রসঙ্গে কোনো রকম প্রশ্ন করবেন না। তবে এইদিন ধোনির কথা শুনে ধোনির আইপিএল খেলার ব্যাপারে নিশ্চয়তা থাকলেও তিনি কি ভারতীয় দলের জার্সি গায়ে আর মাঠে নামবেন সেই ব্যাপারে ধোঁয়াশা রয়েই গেল।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর