ফুলশয্যার রাতেই উধাও কনে, ধরা পড়ে স্বীকার করল ৬৫ বার বিয়ের কথা

বাংলাহান্ট ডেস্কঃ সিনেমা (Movie) সিরিয়ালে (serial) বহু বিবাহ (Multiple marriages) দেখালেও বাস্তবে তা প্রমাণ করে দিলেন এক মহিলা। বিয়ে করলেন মোট ৬৫ টি। প্রত্যেকবারই বিয়ের পর ফুলশয্যা রাতে উধাও হয়ে যান তিনি। বরের থেকে সমস্ত টাকা পয়সা, গহনা নিয়ে চম্পট দেয়। এবং পরবর্তী বিয়ের জন্য বর খুঁজতে শুরু করেন।

187cbb2fd353ceaaf7559353830c5b09

গাল গল্প মনে হলেও ঘটনাটি কিন্তু সত্যি। উত্তরাঞ্চলের বাসিন্দা এই মহিলা তাঁর জীবনে ৬৫ টি বিয়ে করেছেন। আর প্রতিবারই বিয়ের পর প্রথা মেনে ফুলশয্যার (flowers night) ঘরে গিয়ে বর (groom) দেখে বউ (wife) নেই। বরের টাকা পয়সা, গহনা নিয়ে পালিয়ে যান তিনি। ধনৌরির (Dhanouri) বাসিন্দা অশোক কুমারের সঙ্গে এই প্রতারণার ঘটনা ঘটায় তিনি পুলিশকে অভিযোগ করে। পুলিশ ওই মহিলাকে পাকড়াও করলে, তাঁর আসল সত্যি সকলের সামনে চলে আসে।

হরিদ্বারের (Haridwar) জ্বালাপুর এলাকার মুকেশ, ধনৌরির বাসিন্দা অশোক কুমারের সঙ্গে কোটদ্বারের বাসিন্দা পূজা নামের যুবতীর সাথে বিয়ের জন্য সম্বন্ধ করেন। ওই যুবতী অত্যন্ত গরীব পরিবারের হওয়ায় বিয়ের খরচার জন্য আগাম অশোকের থেকে ৫০ হাজার টাকা ধার নেয়। এরপর রোশানাবাদের এক কোর্টে মুকেশ আর পূজার নিয়ম রীতি মেনে আইনি পদ্ধতিতে বিয়ে হয়। বিয়ের অনুষ্ঠানে পূজার পরিবারের লোকজন সাজিয়ে কয়েকজনকে ভাড়া করে নিয়ে আসা হয়। বিয়ের অনুষ্ঠানে মহেন্দ্র পাল নামের একজনকে পূজার নকল বাবা হিসাবেও আনা হয়। কিন্তু বিয়ের ফুলশয্যার রাতেই অশোক দেখে পূজা নেই এবং এই সঙ্গে বিয়ের অনুষ্ঠানে পাওয়া সমস্ত গিফট এবং টাকা পয়সাও নেই। এরপর সে পুলিশে খবর দেয় এবং পুলিশ তাদের বাড়িতে না পেয়ে খোঁজা খুঁজি শুরু করে।

459894 170

পুলিশের কাছে ধরা পড়ে পুলিশি জেরায় মুখ খোলে তারা। অপরাধীরা জানায়, দোষী পূজার আসল নাম রীতা এবং তার আসল স্বামী মুকেশ। তারা এমন যুবকদের খোঁজ করত, যারা বিয়ে করতে চায়। মেয়েপক্ষ খুব গরীব বলে তারা বিয়েতে রাজি করাতো। বিয়ের নিয়ম পালনের জন্য ভোপাল নামের এক ব্যক্তিকে নকল বাবা এবং অরুণ নামের এক যুবককে মেয়ের ভাই সাজানো হত। এবং এই প্রতারণার বিয়ে দেওয়া হত কোনো মন্দিরে বা কোর্ট ম্যারেজের মাধ্যমে। তারপর সেখান থেকেই নব দম্পতিকে শ্বশুর বাড়িতে পাঠানো হত। এবং সেখান থেকে ফুলশয্যার রাতেই সে গয়না আর টাকা পয়সা নিয়ে পালিয়ে যেত।

এইভাবে গত ২রা এপ্রিল ধনৌরিতে অশোক কুমারকে বিয়ে করার পর রীতা রাজস্থানে পালিয়ে যায় এবং সেখানে গিয়ে ফের এক ব্যক্তির সাথে বিয়ের প্রতিশ্রুতি দেয়।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর