লম্বা চুল পেতে চান? মেনে চলুন এইসব নিয়ম

প্রত্যেকেটা মানুষের কাছেই চুল খুব গুরুত্বপূর্ন। কারন চুল হল সুন্দরের প্রতীক। আর চুল যদি লম্বা হয় তাহলে তো আর কথাই নেই। কিন্তু বর্তমানে যা দূষন , আর সময়ের অভাব তাতে চুলের যত্ন নেওয়া খুব মুশকিল। কারন চুলের যত্ন নিতে বেশি সময়ের প্রয়োজন। আর চুলের যত্ন নেওয়ার জন্য ঘন্টার পর ঘন্টা পার্লারে গিয়ে বসা সম্ভব নয়। এমনকি বাড়িতেও কাজের চাপে সেই সময় বের করা খুব মুশকিল।

কিন্তু লমাবা চুল পেতে প্রথমেই মাথায় রাখা দরকার এমন কিছু খাবার খাওয়া দরকার যা চুল বাড়াতে সাহায্য করবে। যেমন ভিটামিন ই, বাদাম, গাজর, বাধাকপি, আলমন্ড । আর বেশি করে সবজি আর জল এবং ফল খেতে হবে। চুল কাটা কিংবা এর আগা ছেঁটে ফেলতে হবে , কারন নিয়মিত আগা ছেঁটে ফেলা না হলে চুলের ডগা ফেটে যাবে। তাতে চুল লম্বা হবে না।Precision Haircutting Featureআর চুলে নিয়মিত নাড়কেল তেল গরম করে দিতে হবে। ঘুমাতে যাওয়ার আগে গরম তেল চুলের গোড়ায় মালিশ করে ঘুমাতে হবে তাতে উপকার মিলবে ভালো।কন্ডিশনার চুলের গভীরে লিপিড আর প্রোটিনের মাত্রা ধরে রাখে, তাই  চুলের বাইরের কিউটিকলও সুরক্ষিত রাখে। তাই শ্যাম্পু করার সময় মনে করে চুলে এটি ব্যবহার করতে হবে। তবে মাথায় রাখতে হবে রোজ রোজ চুলে শ্যাম্পু দেওয়া চলবে না ।

তাতে চুলের ক্ষতি হবে। আর চুলের যত্ন নেওয়ার জন্য চুলে ঠান্ডা জল দিতে হবে , আর গরম জল ব্যবহার করা যাবে না। চুলে যাতে ময়লা না হয় সে খেয়াল রাখতে হবে । চুলে রোদ না লাগে সে জন্য গরমে ছাতা ব্যবহার করতে হবে। আর মাথায় রাখতে হবে চুলের যত্ন নেওয়ার জন্য রোজ একটু হলেও সময় বার করা দরকার। আর নিয়ম করে এই নিয়ম মেনে চলতে পারলে চুল লম্বা হবে খুব সহজে।

সম্পর্কিত খবর