লকডাউনে ভারতীয়রা গুগলে সবথেকে বেশি সার্চ করছেন এই রেসিপি

বাংলাহান্ট ডেস্ক : ফুচকা (fuchka)বা পানিপুরি (panipuri) ভারতীয়দের (Indians)সব থেকে প্রিয় টা আর নতুন করে বলার অপেক্ষা রাখেনা। ভারতে লকডাউনের সবাই এখন বাড়িতে বসে রান্নার করছেন। আর সেই ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করছে। আর এরমধ্যে সবথেকে জনপ্রিয় খাবার হলো ফুচকা বা ‘পানিপুরি’ রেসিপি। আর গুগুল এ সবাই এই রেসিপি জানতে সবথেকে বেশী আগ্রহ বোধ করছে। অনুসন্ধানে ১০৭শতাংশ বৃদ্ধি পেয়েছে।

ফাস্ট ফুড সহ, পানপুরি এবং অন্যান্য মুখোরচক রাস্তার খাবারের দোকানে এখনও বন্ধ । ভারত সরকার কঠোর নিষেধাজ্ঞা দিয়েছে। এই লকডাউনগুলির মধ্যে তীব্র ভাবে টা পালিতও হয়েছে।

IMG 20200505 WA0036

সাম্প্রতিক কয়েক মাসে ইউটিউবে রেসিপির মোট অনুসন্ধানের পরিমাণ কুড়ি শতাংশ বেড়েছে, গুগল ইন্ডিয়ার প্রকাশিত সাম্প্রতিক এক প্রতিবেদনে বলা হয়েছে। এমনকি চোট জলদি প্রস্তুত খাবারের জন্য অনুসন্ধান করা হয়েছে এরকম ৫৬ শতাংশ হার বৃদ্ধি পেয়েছে।খাবারের সাথে সাথে নানা জিনিস আবিষ্কার করার চাহিদা বেড়েছে। ভারতীয়রা কেবল স্ট্রিট ফুডই নয় স্বাস্থ্য এবং ঔষধ বানানোর পণ্যগুলিও আবিষ্কার করছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফের ১৭ই মার্চ পর্যন্ত লক ডাউন ঘোষণা করেছেন।

এর মধ্যে কেটে গেছে প্রায় ৩৩ দিন। কিন্তু তাও লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় পঁয়ত্রিশ হাজার। এখন সেই সময় যত এগোচ্ছে ততই বাড়ছে লক ডাউন। সব কটি রাজ‍্য বাড়ানো হয়েছে লক ডাউন। আর তাতে অফুরন্ত সময় মানুষের হাতে। তাই এসবের রান্নার করে মানুষ সময় কাটাচ্ছে।করোনা ভাইরাস ত্রাস এখন সবাইকে দিন রাত আতঙ্কের মধ্যে দিয়ে তাড়া করে বেড়াচ্ছে। তবুও মানুষ বেঁচে থাকার রসদ খুঁজে নিচ্ছে এভাবেই।

সম্পর্কিত খবর