মৃত মালিকের অপেক্ষায় হাসপাতালে তিন মাস ধরে অপেক্ষারত কুকুর

বাংলাহান্ট ডেস্কঃ বিশ্বজুড়ে চলছে করোনা আতঙ্ক। যার জেরে সারা পৃথিবীতে মারা গিয়েছেন কয়েক লক্ষ মানুষ। তবে তারই মধ্যে সামনে এল এক অন্যরকম দৃশ্য। চিনের (china) ইউহান শহরের এক হাসপাতালের সামনে নিজের মালিকের জন্য প্রায় তিন মাস ধরে অপেক্ষা করছে একটি কুকুর। তাঁর মালিক ওই হাসপাতালে ভর্তি হওয়ার কয়েকদিনের মধ্যে মারা গিয়ছিলেন। কিন্তু সেই খবরটি জানে না ছোট্ট কুকুরটি। আর সেই কারণে দীর্ঘ তিন মাস ধরে হাসপাতালের বাইরে অপেক্ষা করছে সে।

গত ফেব্রুয়ারিতে চীনে যখন মহামারী মারাত্মক পর্যায়ে ওই কুকুরটি তখন হুবেই প্রদেশের রাজধানী উহান শহরের তাইকং হাসপাতালে তার প্রবীণ মালিকের সঙ্গে আসে। দুর্ভাগ্যবশত তার মালিক পাঁচদিনের মাথায়ই মারা যায়। হাসপাতাল থেকে শঙ্কর প্রজাতির পুরুষ কুকুরটির নতুন নাম দেয়া হয়েছে জিয়াও বাও (ছোট্ট প্রহরী)।

ei samayJ

সেখানকার ক্লিনার ঝু ইউজেন জানালেন, কুকুরটিকে কিছুতেই সরানো যায়নি। বাধ্য হয়ে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে খাওয়াচ্ছে। উহানে গত ১৩ এপ্রিল লকডাউন উঠিয়ে নেওয়া হয়। এরপর হাসপাতালের সুপারমার্কেট খুললে ‘ছোট্ট প্রহরীর’ দায়িত্ব নেন উ কুইফেন নামের এক দোকানি।

106659808fa07888c713988b27b59fb7bcaa594a314e60bd05dc998b1df470204aaa11de9

‘এপ্রিলে কাজে ফিরে কুকুরটিকে প্রথম দেখতে পাই। পরে জানতে পারি ওর মালিক মারা গেছে। কিন্তু এখান থেকে যাচ্ছে না। এখন আমার সঙ্গেই দোকানে থাকছে,’ জানিয়ে কুইফেন বলেন, ‘প্রতিদিন সকালে সে আমার জন্য অপেক্ষা করে। সারাদিন থাকে।’ কুইফেন জানান, রোগীরা অভিযোগ জানালে ২০ মে হাসপাতাল থেকে কুকুরটিকে কয়েকবার দূরে রেখে আসা হয়। কিন্তু ঠিকই আবার ফিরে এসেছে! নার্সরা জানিয়েছেন, ‘ছোট্ট প্রহরী’কে কোনো সংগঠনের কাছে পাঠানোর চেষ্টা চলছে।

সম্পর্কিত খবর