যুদ্ধ নয়, চাই সমান অধিকার! এবার বর্ণবিদ্বেষের বিরুদ্ধে গর্জে উঠলেন ডিজে ব্রাভো।

বর্তমানে এই মহাবিশ্বে বিভিন্ন প্রান্তে নানান ভাবে অত্যাচারের শিকার হচ্ছেন কৃষ্ণাঙ্গ মানুষরা। কয়েকদিন আগেই মার্কিন যুক্তরাষ্ট্রে এক কৃষ্ণাঙ্গ 42 বছর বয়সী জর্জ ফ্লুয়েডের পুলিশের অত্যাচারে মৃত্যুর পর কৃষ্ণাঙ্গ অত্যাচারের বিরুদ্ধে সরব হয়েছে অনেকেই। জর্জ ফ্লুয়েডের মৃত্যুর পরেই যেন অনেক গোপন কথা প্রকাশ্যে আসতে শুরু হয়েছে। মুখ খুলেছেন ক্রীড়া জগতের একের পর এক তারকা। ক্যারিবিয়ান ক্রিকেটার ক্রিস গেইল, ড্যারেন সামির পর এবার কৃষ্ণাঙ্গ অত্যাচারের বিরুদ্ধে মুখ খুললেন ডিজে ব্র্যাভো।

বিশ্বজুড়ে কৃষ্ণাঙ্গ মৃত্যুর জন্য যে প্রতিবাদের ঝড় উঠেছে এবার তাতে সামিল হলেন ডিজে ব্র্যাভো। এইদিন ব্র্যাভো বলেন, “আমি নিজে একজন কালো মানুষ, তাই এই বৈষম্যের বিরুদ্ধে আমি তীব্র প্রতিবাদ জানাচ্ছি। আমরা কৃষ্ণাঙ্গ মানুষরা লড়াই করছে নিজেদের সম্মানের জন্য।”

   

IMG 20200611 175627

কৃষ্ণাঙ্গ মানুষরা কারুর বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার জন্য লড়াই করছে না। তারা শুধুমাত্র লড়াই করছে সাম্যের জন্য। এর পাশাপাশি ডিজে ব্রাভো বলেন, “আমরা কালো মানুষ হলেও তো কখনও কাউকে অসম্মান করি না, আমরা সবসময় সকলকে সম্মান করি। আমাদেরও তো সম্মান প্রাপ্য! অনেক অত্যাচার, অপমান সহ্য করেছি। তবে আর নয়। আমরা কোনো যুদ্ধ চাই না আমরা শুধু চাই সমান অধিকার।”

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর