শুরু হলো বৃষ্টিপাত, টানা পাঁচদিন বৃষ্টিতে ভাসবে বাংলাঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ আবহাওয়ার (Weather) পরিবর্তন ঘটিয়ে স্বস্তির বৃষ্টি (Rain) ঢুকেছে রাজ্যে। শুক্রবার থেকেই বাংলার বেশ কিছু এলাকায় ভারী বৃষ্টিপাত না হলেও, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে দেখা গেছে। পাশাপাশি উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে টানা ৫ দিন ধরে রয়েছে ঝড় বৃষ্টির আশঙ্কা, জানাচ্ছে আবহাওয়া দফতর (Weather office)।

বৃষ্টিতে ভাসবে রাজ্য
মৌসম ভবন জানিয়েছে, বাংলায় বর্ষা প্রবেশের সাথে সাথেই মিজোরাম, অসম, ত্রিপুরা ও মণিপুরের একাংশে ঢুকেছে। মধ্য-আরব সাগর, গোয়া, কোঙ্কন, কর্ণাটক, উপকূলীয় অন্ধ্র প্রদেশ, রায়লসিমা, মধ্য ও উত্তর বঙ্গোপসাগর এবং উত্তর-পূর্বের কিছু অংশে দক্ষিণ-পশ্চিম মোসুমী বায়ুপ্রবেশ করবে। ফলে দক্ষিণের পাঁচ রাজ্য প্রবল বৃষ্টিতে ভাসার সম্ভাবনা রয়েছে।

heavy rainfall 12

শহরের তাপমাত্রা
শনিবার সকাল থেকেই কলকাতা (Kolkata) শহরে মেঘলা আকাশ বিরাজ করছে। গতকাল শহররে তাপমাত্রা ছিল, সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ তাপমাত্রা কিছুটা হলেও বাড়তে পারে। আজ সর্বোচ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকেব ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

শহরের আকশে সকাল থেকেই মেঘলা আবহাওয়া বিরাজ করছে। বৃহস্পতিবার থেকে শুরু করে বৃষ্টিও হয়েছে কয়েক পশলা। তবে শুক্রবার বেশ কয়েকটি জায়গায় হালকা বৃষ্টি এবং বজ্রবিদ্যুতসহ ঝড়ের পর আজ বেশ কিছু এলাকায় বৃষ্টির সম্ভাবনা জানাচ্ছে হাওয়া অফিস।

monsoon 0v

আগামী ৫ দিন চলবে টানা বৃষ্টি
প্রবল দাবদাহের হাত থেকে মুক্তি দিতে বর্ষা এসেছে রাজ্যে। সেই সঙ্গে উত্তরবঙ্গের বেশ কিছু এলাকা দার্জিলিং,কালিম্পং, মালদা, দুই দিনাজপুরে বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টি এবং কোচবিহার,  আলিপুরদুয়া,জলপাইগুড়ি এবং দক্ষিণ বঙ্গের বেশ কিছু অংশ বাংলাসহ, দুই মেদিনীপুর, কলকাতা, হুগলী, পুরুলিয়া, হাওড়া বাকুড়া, বর্ধমান, ঝাড়গ্রাম, বীরভূম, বাকুড়ায় আগামী ৫ দিন থাকবে বর্ষার আমেজ।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর