অধিনায়ক এবং ব্যাটসম্যান হিসাবে সৌরভ গাঙ্গুলিই সবার সেরা, দাবি আখতারের।

বাংলাহান্ট ডেস্কঃ সচিন তেন্ডুলকার, বীরেন্দ্র শেওয়াগ, রাহুল দ্রাবিড়, মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলি নয় বরং বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট তথা প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলীকেই অন্যতম কঠিন প্রতিপক্ষ বললেন প্রাক্তন পাক পেসার শোয়েব আক্তার। এছাড়াও শোয়েব আক্তার বললেন তার চোখে দেখা সেরা অধিনায়কও হলেন সৌরভ গাঙ্গুলিই।

পাকিস্তানের বিরুদ্ধে একটি ম্যাচে ব্যাটিং করার সময় শোয়েব আক্তারের আগুনে পেস বল সোজা গিয়ে লাগে সৌরভ গাঙ্গুলীর পাঁজরে, যন্ত্রণায় কাতরাতে কাতরাতে ড্রেসিংরুমে ফিরে গিয়েছিলেন দাদা। তবে ফিরে এসে তার পরের ম্যাচে আক্তারকে উত্তম- মধ্যম দিয়ে ছিলেন দাদা। সেই সঙ্গে ওই ম্যাচে হাফ সেঞ্চুরিও করেছিলেন দাদা। আর সৌরভ গাঙ্গুলির ওই আগ্রাসী মনোভাবকেই সম্মান করেন শোয়েব আখতার।

500084822447d709e858f3851a112e9ad763ad46aebb2e8c6e6978076682363dfe74a37b

আখতার জানান, সেই সময় সকলে মনে করতেন সৌরভ গাঙ্গুলী শর্ট বল খুব একটা ভালো খেলতে পারেন না। তাই সৌরভ গাঙ্গুলীকে বোলিং করার সময় বেশিরভাগ বোলার শর্ট বল করতেন। আমিও সৌরভকে সবসময় শর্ট বলই বেশি করতাম। কিন্তু শর্ট বল খেলতে না পারলেও অত্যন্ত সাহসিকতার সঙ্গে আক্রমণ করতেন সৌরভ। আর সৌরভ গাঙ্গুলীর এমন মনোভাবই দলের বাকি ব্যাটসম্যানদের মনে সাহস যোগাতো। আর এই কারণে সৌরভ গাঙ্গুলীকে ব্যাটসম্যান হিসাবে খুব পছন্দ করতেন আখতার। সেই সঙ্গে দাদাকে অধিনায়ক হিসেবেও সকলের থেকে এগিয়ে রাখছেন শোয়েব আক্তার।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর