বয়সে দ্বিগুণ ছোট নায়িকার সঙ্গে রোম‍্যান্স বা সমকামী চরিত্র, সুপারহিট বলিউডের এই পাঁচ ‘আজব জুটি’

বাংলাহান্ট ডেস্ক: বলিউডে (bollywood) হিট (superhit) ছবির পেছনে অভিনেতা অভিনেত্রীর জুটির (pairing) অনেক বড় ভূমিকা থাকে। অনেক নড়বড়ে চিত্রনাট‍্যের ছবিও ভাল জুটির রসায়নে (chemistry) হিট হয়ে যায় বক্স অফিসে। আবার অনেক সময় জুটির মধ‍্যে রসায়ন ভাল না হলে ভাল ছবিও চলে না।

পুরনো দিন থেকেই বহু জনপ্রিয় জুটি পেয়েছে বলিউড। অমিতাভ বচ্চন-হেমা মালিনী, শাহরুখ-কাজল বা রণবীর কাপুর-দীপিকা পাডুকোনের ছবি সুপারহিট হয়েছে। আবার অনেক সময় নেহাতই অদ্ভূত জুটিও আশ্চর্যজনক ভাবে অসাধারন রসায়ন দেখিয়েছে পর্দায়।

Naseeruddin Shah Vidya Balan The Dirty Picture
নাসিরুদ্দিন শাহ বিদ‍্যা বালান– দুজনের মধ‍্যে বয়সের পার্থক‍্য অনেক। তা সত্ত্বেও জড়তাহীন ভাবে বর্ষীয়ান অভিনেতার সঙ্গে পাল্লা দিয়ে লাস‍্যময়ী চরিত্রে অভিনয় চালিয়ে গিয়েছেন বিদ‍্যা। ‘দ‍্য ডার্টি পিকচার’ ছবিতে একসঙ্গে অভিনয় করেছিলেন তাঁরা।

Amitabh Bachchan Jiah Khan Nishabd
অমিতাভ বচ্চন জিয়া খান– ‘নিশব্দ’ ছবিটিকে ঘিরে বহু বিতর্ক হয়েছিল এক সময়। ছবিতে বয়সে অনেক ছোট জিয়ার সঙ্গে রোম‍্যান্স করতে দেখা গিয়েছিল অমিতাভকে।

Randeep Hooda and Alia Bhatt Highway
রণদীপ হুডা আলিয়া ভাট– আলিয়ার সঙ্গে রণদীপ হুডার রসায়নের কথা কেউ ভাবতে পারেনি। অথচ ‘হাইওয়ে’ ছবিটিতে দুজনের অভিনয়ই মুগ্ধ করেছিল সিনেপ্রেমীদের।

Ranbir Kapoor – Aishwarya Rai Bachchan Ae Dil Hai Mushkil
ঐশ্বর্য রাই বচ্চন রণবীর কাপুর– ফের একটি আজব জুটি। রণবীরের সঙ্গে ‘অ্যায় দিল হ‍্যায় মুশকিল’ ছবিতে তুমুল রোম‍্যান্টিক দৃশ‍্যে অভিনয় করেন ঐশ্বর্য।

Ayushmann Khurrana Jitendra Kumar Shubh Mangal Zyada Saavdhan
আয়ুষ্মান খুরানা জিতেন্দ্র কুমার– ‘শুভ মঙ্গল জেয়াদা সাবধান’ ছবিতে সমকামী চরিত্রে অভিনয় করেন আয়ুষ্মান ও জিতেন্দ্র। দুই অভিনেতার অসাধারন অভিনয় ও এই জুটির রসায়ন সুপার হিট হয় সিনেপ্রেমীদের কাছে।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর