প্রথম ব্যাটসম্যান হিসেবে আইপিএলে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করে আলোড়ন ফেলে দিলেন শিখর ধাওয়ান

বাংলা হান্ট ডেস্কঃ গতকাল আইপিএল (IPL) এর গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল কিংস ইলেভেন পাঞ্জাব এবং দিল্লি ক্যাপিটালস। এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় দিল্লি ক্যাপিটালস এর অধিনায়ক শ্রেয়স আইয়ার। নির্ধারিত কুড়ি ওভার শেষে 164 রান করে দিল্লি ক্যাপিটালস। জবাবে ব্যাট করতে নেমে হাতে পাঁচ উইকেট রেখেই জয়ের জন্য উপযুক্ত রান তুলে নেয় কিংস ইলেভেন পাঞ্জাব।

এইদিন ব্যাটিং করতে নেমে শুরুতেই ওপেনার পৃথ্বী শ-কে হারিয়ে চাপে পড়ে যায় দিল্লি ক্যাপিটালস। এমনকি এইদিন দিল্লির কোনো ব্যাটসম্যানই সেই ভাবে জ্বলে উঠতে পারেনি। তবে দিল্লির ওপেনার শিখর ধাওয়ানের 61 বলে 106 রানের ইনিংসের ভর করে 164 রান তোলে দিল্লি ক্যাপিটালস। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা ভালো না করলেও নিকোলাস পুরানের 28 বলে 53 রানের উপর ভর করে জয় তুলে নেয় কিংস ইলেভেন পাঞ্জাব।

1600x960 161276 shikhar dhawan

এই নিয়ে এবার আইপিএলে পরপর দুটি সেঞ্চুরি করা হয়ে গেল শিখর ধাওয়ানের। গত ম্যাচে চেন্নাই সুপার কিংস এর বিরুদ্ধে দুর্দান্ত সেঞ্চুরি করেন শিখর ধাওয়ান এবং এই ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাব এর বিরুদ্ধে ফের সেঞ্চুরি করলেন ধাওয়ান। আইপিএলের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে আইপিএলে ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরি করে নজির গড়লেন শিখর ধাওয়ান। ধাওয়ান ছাড়া এই রেকর্ড আর কোনো ব্যাটসম্যানের নেই।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর