কাদা-জলে নামতে না চেয়ে মৎস্যজীবীদের কাঁধে চেপে তীরে পৌঁছালেন মন্ত্রী, নিন্দার ঝড় চারিদিকে

বাংলা হান্ট ডেস্কঃ নেতা-মন্ত্রীদের দুর্ব্যবহারের ছবি এর আগেও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যে মানুষের ভোটে জিতে নেতৃত্ব লাভ করেন তারা, অনেক সময়ই দেখা যায়, মানুষের প্রতি সম্পূর্ণ উদাসীন নেতা-নেত্রীরা। ফের একবার তামিলনাড়ু থেকে সামনে এল এ ধরনের একটি ঘটনা। তামিলনাড়ুর ডিএমকে (DMK) সরকারের এক গুরুত্বপূর্ণ মন্ত্রী অনিতা রাধাকৃষ্ণাণ (Anitha Radhakrishnan )। এবার জনগণের তীব্র কটাক্ষের মুখে পড়তে হলো তাকেই।

ঘটনাটি ঘটে তামিলনাড়ু তিরুভাল্লুর এক সমুদ্র তীরবর্তী গ্রাম পুলিকাতে। চেন্নাই থেকে গ্রাম প্রায় ৬০ কিলোমিটার দূরে এই গ্রামটি। বৃহস্পতিবার এই অঞ্চলে জেলেদের পরিস্থিতি খতিয়ে দেখতে আধিকারিকদের সঙ্গে নিয়ে এলাকা পরিদর্শনে যান মন্ত্রী অনিতা রাধাকৃষ্ণাণ। কিন্তু তীরের বেশ কিছুটা আগেই নৌকা থেকে নামতে হয় তাকে। এক হাঁটু জলে পা ভিজিয়ে আসতে চাননি মন্ত্রী। নষ্ট করতে চাননি তার নতুন জুতো এবং ধুতি। সেই কারণে শেষ পর্যন্ত এক জেলে তাকে কোলে তুলে নেয়। তার কোলে চেপেই তীরে পৌঁছান ওই মন্ত্রী।

ওই অঞ্চলে থাকা বেশ কিছু বাসিন্দা এর একটি ভিডিও পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। তারপর থেকেই রীতিমতো ভাইরাল হতে শুরু করে ভিডিওটি। নিন্দার ঝড় ওঠে ওই মন্ত্রীর আচরণকে কেন্দ্র করে। অনেকেই তার অহংকারের সমালোচনায় মুখর হন। গ্রামে যেতেই অবশ্য প্রতিশ্রুতির ফুলঝরি ফোটান অনিতা রাধাকৃষ্ণাণ।

গ্রামের জেলেদের একটি বড় সমস্যা ছিলো জলে নামালেই নৌকার যে বড় ক্ষতি হচ্ছে তাই নিয়ে। এই বিষয়ে কাজ করারও আশ্বাস দেন অনিতা। মাটি কাটার ফলেই যে এ ধরণের ক্ষতি হচ্ছে, সেই বিষয়টিও খতিয়ে দেখার আশ্বাস দেন তিনি। মন্ত্রী মহাশয়কে সামনে পেয়ে এদিন নিজেদের আরও কিছু সমস্যার কথা উগরে দেয় বাসিন্দারা। অনিতা রাধাকৃষ্ণাণ আশ্বাস দেন, জেলেদের জন্য যে সমস্ত প্রতিশ্রুতি দিয়েছে সরকার তার প্রত্যেকটিই পালন করা হবে।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর