কথা রাখলেন প্রধানমন্ত্রী, সিন্ধু পেলেন আইসক্রিম পার্টি, নীরজকে খাওয়ানো হল চুরমা

বাংলা হান্ট ডেস্কঃ টোকিও অলিম্পিকে দশকের সেরা পারফর্মেন্স উপহার দিয়েছে ভারতীয় দল। শেষবার ২০১২ সালে লন্ডন অলিম্পিকে ৬টি পদক জয় করে দেশকে গর্বিত করেছিলেন ভারতীয় খেলোয়াড়রা। সেই রেকর্ডকেও এবার ছাপিয়ে গিয়েছে ভারত। নীরজ, রবিকুমার মীরাবাঈ, লাভলিনা, বজরং, সিন্ধু এবং ভারতীয় পুরুষ হকি দলের হাত ধরে মোট সাতটি পদক জিতে নিয়েছে দেশ। স্বাভাবিকভাবেই এখন খেলোয়াড়দের নিয়ে উচ্ছ্বসিত সকলেই। ইতিমধ্যেই লালকেল্লায় ধ্বজারোহন সমাবেশে তাদের আমন্ত্রণ জানিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদী।

প্রত্যেক খেলোয়াড়ের সঙ্গে আলাদা করে ব্রেকফাস্টে বসলেন তিনি। ব্যাডমিন্টনে পদকজয়ী পিভি সিন্ধুকে প্রধানমন্ত্রী আগেই কথা দিয়েছিলেন, পদক নিয়ে ফিরলেই তাকে আইসক্রিম পার্টি দেবেন তিনি। কথা রেখেছেন সিন্ধু, টোকিও অলিম্পিক থেকে ব্রোঞ্জ নিয়ে ফিরেছেন তিনি। এবার কথা রাখলেন মোদীও। আজ খেলোয়াড়দের সঙ্গে ব্রেকফাস্ট করতে গিয়ে এই ভারতীয় শার্টলারকে আইসক্রিম পার্টি দেন তিনি।

   

বাদ পড়েননি নীরজ চোপড়াও। জ্যাভলিনে সোনা জিতে দেশের নাম উজ্জ্বল করা নীরজ চোপড়াকেও আজ ব্রেকফাস্ট টেবিলে তার প্রিয় চুরমা খাওয়ালেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে কথা বললেন অন্যান্য খেলোয়াড়দের সঙ্গেও। অলিম্পিকসে নিজেদের সেরাটা উজাড় করে দিয়েছেন খেলোয়াড়রা। কেউ পদক পেয়েছেন কেউ খুব কাছাকাছি এসেও শেষ পর্যন্ত পোডিয়াম ফিনিশ করতে পারেননি। তবে এবারের অলিম্পিক রীতিমতো অনুপ্রাণিত করেছে গোটা দেশকে।

IMG 20210816 140353

৪১ বছর পর ফের একবার পুনরুজ্জীবন পেয়েছে হকি। ১২১ বছরের খরা কাটিয়ে অ্যাথলেটিক্সে এসেছে পদক। ভারতের প্রথম মহিলা ব্যাডমিন্টন প্লেয়ার হিসেবে অলিম্পিকে নিজের দ্বিতীয় পদক জিতে নিয়েছেন পি ভি সিন্ধু। অন্যদিকে লাভলিনা, বজরং, রবি কুমার দাহিয়ারাও পদক তালিকায় নিজেদের নাম তুলেছেন। সেই উচ্ছ্বাসই আজ প্রকাশিত হলো প্রধানমন্ত্রীর মধ্যেও।

 

ad2
Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর