তোমাকে আর প্রয়োজন নেই! ঋদ্ধিমানকে পরিস্কার জানিয়ে দিল BCCI! দেখা যাবে না রঞ্জি ট্রফিতেও

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় দলের এক হতভাগ্য খেলোয়াড়ের কেরিয়ার প্রায় শেষ। বিসিসিআইয়ের একটি বড় আপডেট থেকে এটি পরিষ্কার হয়ে গেছে যে তার আর ভারতীয় দলের জার্সি গায়ে। ভারতীয় টিম ম্যানেজমেন্ট নির্বাচকদের বলেছে যে বর্তমানে বিশ্বের অন্যতম সেরা উইকেট-রক্ষক, ৩৭ বছর বয়স্ক ঋদ্ধিমান সাহা, তাদের ভবিষ্যত পরিকল্পনার অংশ নয় এবং মার্চ মাস থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য তাকে নির্বাচিত করা হবে না।

ভারতীয় টিম ম্যানেজমেন্টের উইকেটকিপার হিসাবে প্রথম পছন্দ রিশভ পন্থ। বিষয়টি সম্পর্কে বিসিসিআইয়ের একটি সূত্র পিটিআইকে জানিয়েছে, “ভারতীয় টিম ম্যানেজমেন্টের প্রভাবশালী ব্যক্তিরা ঋদ্ধিমান সাহাকে স্পষ্টভাবে জানিয়ে দিতে চান যে তারা ভবিষ্যতের কথা এগিয়ে যেতে চান এবং রিশভ পন্থের নতুন বিকল্প তৈরি করতে চান।” ‘

   

বিসিসিআইয়ের সেই সূত্র জানিয়েছে “ঋদ্ধিমান সাহাকে বোঝানো হয়েছিল যে শ্রীলঙ্কা টেস্ট সিরিজের জন্য তাকে বাছাই করা হবে না কারণ সময় এসেছে যখন শ্রীকর ভরত সিনিয়র দলের সাথে যোগ অভিজ্ঞতা সঞ্চয় করবেন। হয়তো এই কারণেই, ঋদ্ধিমান সিএবি এর সভাপতি অভিষেক ডালমিয়া এবং যুগ্ম সচিব স্নেহাশিষ গাঙ্গুলিকে জানিয়েছেন যে তিনি ‘ব্যক্তিগত কারণে’ এই মরসুমে রঞ্জি ট্রফি খেলবেন না।”

w saha

সেই কারণেই সিএবি নির্বাচকরা তাকে দলে নির্বাচন করেননি। তিনি নিজের নির্বাচনের জন্য উপলব্ধ ছিলেন না। ভারতের হয়ে ৪০ টেস্টে তিন সেঞ্চুরি সহ ১৩৫৩ রান করেছেন ঋদ্ধিমান। এই সময়ে তার গড় ছিল ৩০ এর কম। এক একটা সময় গেছে যখন ঋদ্ধি দীর্ঘদিন ক্রিকেট খেলার সুযোগ পাননি। ভারতীয় দলের হয়ে সফর করতে গিয়েছেন। ফলে ঘরোয়া ক্রিকেট খেলতে পারেননি। তখন ধোনি নিয়মিত কিপার হওয়ায় প্রথম দলে আসা সম্ভব ছিল না। নেট প্র্যাকটিসও পেয়েছেন সবার শেষে। তাও এমন বোলারদের বিরুদ্ধে যারা ক্লাবস্তরেও খুব একটা নিয়মিত নন। তবে এই পরিস্থিতি ঋদ্ধির ব্যাটিংয়ে প্রভাব ফেললেও ঋদ্ধির কিপিং বরাবরের মতো নিখুঁত থেকে গেছে কেরিয়ারের শেষ দিন পর্যন্ত। উইকেটের পেছনে তিনি ১০৪ টি শিকার করেছেন, যার মধ্যে রয়েছে ৯২ টি ক্যাচ এবং ১২ টি স্টাম্পিং।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর