চেলসি মালিক রোমান আব্রামোভিচকে বহিস্কার করলো EPL, বিপাকে লন্ডনের ক্লাব

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ইউক্রেনে রাশিয়ান আগ্রাসনের ফলে বিপাকে চেলসি। চেলসি মালিক রোমান আব্রামোভিচের ওপর সেই দেশের সরকার আগেই নিষেধাজ্ঞা আরোপ করেছিল। এবার রোমান আব্রামোভিচকে চেলসির মালিকানা থেকে প্রিমিয়ার লীগ অযোগ্য বলে ঘোষণা করেছে।

আব্রামোভিচকে চেলসির ডিরেক্টর পদ থেকে নিষিদ্ধ করায় লিগের সিদ্ধান্ত নিয়ম অনুযায়ী তাকে ওয়েস্ট লন্ডনের ক্লাবটি বিক্রির সাথে এগিয়ে যেতে বাধ্য করে। সরকার অলিগার্চের উপর নিষেধাজ্ঞা আরোপ করার দুই দিন পরে স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবকে একটি বিশেষ লাইসেন্স দেওয়ার জন্য এসেছিল যা তাদের কড়া বিধিনিষেধের মধ্যে খেলা ও অন্যান্য বিষয় এগিয়ে নিয়ে যাওয়ার অনুমতি দেয়।

   

roman abhramovich

প্রিমিয়ার লিগ আব্রামোভিচকে অযোগ্য ঘোষণা করার সিদ্ধান্ত সম্পর্কে বিবৃতি দিয়ে জানিয়েছে “৩১শে মে ২০২২-এ মেয়াদ শেষ হওয়ার সরকার কর্তৃক জারি করা লাইসেন্সের শর্তাবলী অনুসারে ক্লাবের প্রশিক্ষণ এবং খেলার খেলার ক্ষমতাকে প্রভাবিত করে না।” তাই আপাতত চেলসির খেলা চালিয়ে যেতে সমস্যা নেই। ক্লাবের সিনিয়র পুরুষ ফুটবল দলের কোচ টমাস টুচেল এর আগে জানিয়েছিলেন যে যতক্ষণ প্রয়োজনীয় জার্সি এবং টিম বাস মজুত আছে, ততদিন খেলা চালিয়ে যেতে তাদের কোনও সমস্যা হবে না।

শনিবার চেলসির এই বিশেষ লাইসেন্সে সামান্য সংশোধন করেছে সরকার। চেলসি এখন খেলার দিন ৯০০০০০ ইউরো খরচ করতে পারে, যা আগে ৫০০০০০ ইউরোতে থেকে বেড়েছে ম্যাচ থেকে এবং অর্জিত পুরস্কারের অর্থের মালিকানাও তারা পাবে। টিকিট বিক্রির উপর বিধিনিষেধ এবং ক্লাবের ভ্রমণ বাজেট, অ্যাওয়ে গেমের জন্য ২০,০০০ ইউরোতে সীমাবদ্ধ, তা এখনও বাড়ানো হয়নি।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর