“আমরা ফিরে এসেছি”, রিয়াল মাদ্রিদকে তাদের ঘরের মাঠে হারিয়ে মন্তব্য বার্সা ডিফেন্ডার জেরার পিকের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: দুরন্ত পারফরম্যান্স, অবিশ্বাস্য ফলাফল, খারাপ সময় কাটিয়ে আলোর মুখ দেখছে জাভির বার্সেলোনা। বার্সেলোনার সেন্টার ব্যাক জেরার্ড পিকে রিয়াল মাদ্রিদকে ৪-০ গোলে পরাজিত করার পর নিজেদের অনুভূতিকে সংক্ষিপ্ত ভাষায় মাত্র তিনটি শব্দে ব্যাখ্যা করেছেন, তিনি বলেছেন “আমরা ফিরে এসেছি।” সত্যিই তো, একেই তো বলে ফিরে আসা। মরশুমের শুরুতে লিও মেসির ক্লাব ছাড়া, চ্যাম্পিয়ন্স লিগ থেকে ইউরোপা লিগে নেমে যাওয়া, একের পর এক হার, কোচ ছাঁটাই, কত কিছুই না সহ্য করেছিলেন বার্সেলোনা ভক্তরা। তারপর জাভির কোচ হয়ে আসা, ধীরে ধীরে উন্নতি এবং গতকাল রাতে রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ, সান্তিয়াগো বার্নাব্যুতে চলতি মরশুমে ফর্মে থাকা চিরপ্রতিদ্বন্দ্বীদের গুঁড়িয়ে দেওয়া, জাভির বার্সেলোনা যেন গোটা বিশ্বকে তাদের প্রত্যাবর্তনের বার্তাই দিল।

প্রথমার্ধে পিয়ের এমরিক আউবামইয়ং এবং রোনাল্ড আরুহো, তারপর দ্বিতীয়ার্ধে ফের আউবামইয়ং এবং ফেরান টোরেসের গোলে বিয়াল মাদ্রিদকে উড়িয়ে দিয়েছে কাতালুনিয়ান দৈত্যরা। বার্সা এখন লা লিগায় ১০-ম্যাচ ধরে অপরাজিত ছয়টি জয় এবং চারটি ড্র সহ। সেইসাথে ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে, যেখানে তারা তাদের চেয়ে খাতায় কলমে অনেক দুর্বল এন্ট্রাচ্ট ফ্রাঙ্কফুর্টের বিরুদ্ধে খেলবে। ইউরোপা লিগ জয়ের ভালো সুযোগ রয়েছে তাদের সামনে।

   

real madrid vs barcelona

জানুয়ারী ট্রান্সফার উইন্ডো বন্ধ হওয়ার পর থেকে ক্যাম্প ন্যু ক্লাবের সমস্ত প্রতিযোগিতায় 11টি ম্যাচ থেকে আটটি জয় এবং তিনটি ড্র করেছে। একবারও দেখতে হয়নি হারের মুখ। লা লিগায় মরশুমের শুরুটা তাদের এতই খারাপ হয়েছিল যে লিগ শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের থেকে ১ ম্যাচ কম খেলে তাদের চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে ৩ নম্বরে রয়েছে তারা। তবে এই পরাজয় রিয়াল মাদ্রিদের আত্মবিশ্বাসে ধাক্কা দেবে। আর এখনও তাদের অ্যাটলেটিকো মাদ্রিদ এবং সেভিয়ার বিরুদ্ধে ম্যাচ খেলতে হবে। তাই এখনও লিগের স্বপ্ন দেখছেন কিছু বার্সা সমর্থক।

জাভি নভেম্বরের শুরুতে দায়িত্ব নেওয়ার পর থেকে, বার্সেলোনা ১৬ টি লা লিগা ম্যাচ থেকে ৩৭ পয়েন্ট নিয়েছে, যেখানে কার্লো আনসেলোত্তির রিয়াল মাদ্রিদ ১৭ টি খেলায় ৩৯ টি পয়েন্ট পেয়েছে। বার্সার উন্নতি খালি চোখেই দৃশ্যমান। কালকের হারের পর সমস্ত দোষ নিজের কাঁধে নিয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনসেলোত্তি। জানিয়েছেন পরবর্তীতে তিনি এবং দল এই ভুলের পুনরাবৃত্তি করবে না। প্রসঙ্গত চোটের কারণে কাল নিজেদের তারকা স্ট্রাইকার করিম বেনজেমা-কে ছাড়াই মাঠে নামতে হয়েছিল রিয়াল মাদ্রিদ-কে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর