‘কাছের মানুষ’ KK-কে শেষ শ্রদ্ধা জানাতে দ্রুত কলকাতায় ফিরছেন মমতা! গান স্যালুট দেওয়ার ব্যবস্থা

বাংলা হান্ট ডেস্কঃ কলকাতায় একটি কলেজে গানের অনুষ্ঠানে যোগদান করতে গত পরশু শহরে এসে উপস্থিত হন বিখ্যাত সঙ্গীত শিল্পী কেকে। দু’দিন ব্যাপী এই অনুষ্ঠানে গানের মাধ্যমে দর্শকদের সম্মোহিত করলেও অবশেষে গত কাল রাতে সকল মায়া কাটিয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন গায়ক। সিএমআরআই হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয় আর এই খবর শোনা মাত্রই এবার সকল সফরসূচী বাতিল করার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

KK-কে শেষবার শ্রদ্ধা জানানোর জন্য দ্রুত কলকাতায় ফিরে আসার কথা জানিয়েছেন তিনি। শুধু তাই নয়, বিমানবন্দরে সংগীতশিল্পীকে গান স্যালুট দিতে চলেছে পুলিশ, আপাতত এমন খবরই উঠে আসতে শুরু করেছে।

   

গতকাল নজরুল মঞ্চে অনুষ্ঠান শেষ হওয়ার পর হোটেলে ফিরে যান কেকে আর তার ঠিক পরেই আচমকা অসুস্থতা বোধ করেন তিনি এবং এরপর হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। যদিও বর্তমানে এই মৃত্যুটিকে অস্বাভাবিক বলে মামলা দায়ের করেছে পুলিশ; এমনকি তাঁর মৃত্যু ঘিরে উঠে পড়েছে একাধিক প্রশ্ন। তবে এদিন এ সকল প্রশ্ন মাঝেই শিল্পীকে গান স্যালুট দেওয়ার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, কয়েক দিনের সফরে সম্প্রতি জেলা ভ্রমণ করেন মমতা। তবে কেকে-র মৃত্যুর খবর সামনে আসতেই সেই সকল সূচি বাতিল করে কলকাতায় ফেরার সিদ্ধান্ত নিলেন তিনি। এ বিষয়ে সংগীতশিল্পীর স্ত্রী এবং ছেলের সঙ্গে কথাও বলেছেন মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য, এদিন সকালে গায়কের মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে বলে খবর। এর পরেই হাসপাতাল থেকে তাঁর দেহটি নিয়ে মুম্বই রওনা দেবে পরিবার। তবে তার আগে কেকে-কে শেষ শ্রদ্ধা জানানোর জন্য তাঁর পরিবারের সঙ্গে আলোচনা করে সরকার এবং বর্তমানে এ বিষয়ে সম্মতি মিলেছে বলে খবর। এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, “কেকে একজন অসামান্য সঙ্গীত শিল্পী ছিলেন। পুরনো দিনকালের মানুষ থেকে শুরু করে নতুন প্রজন্মেরও খুব কাছের ছিলেন তিনি। তাই আমি যখনই এই খবরটি পাই, সেই মুহূর্ত থেকে চেষ্টা করে চলেছি যাতে শেষবার তাঁকে দেখা যায়। যদি সবকিছু ঠিকঠাক থাকে, অন্ডাল থেকে বিমানে করে কলকাতায় এসে পৌঁছাব; তারপর পুলিশের পক্ষ থেকে গায়ককে গান স্যালুট দেওয়া হবে।”

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর