বুড়ো হয়ে গিয়েছি, হাঁটুর বয়সী মেয়েদের সঙ্গে রোম‍্যান্টিক দৃশ‍্য করতে লজ্জা লাগে: শাহরুখ খান

বাংলাহান্ট ডেস্ক: বলিউডের ‘রোম‍্যান্স কিং’কে? চোখ বুজে বলে দেওয়া যাবে একটাই নাম, শাহরুখ খান (Shahrukh Khan)। তাঁর অতি বড় নিন্দুকও একথা স্বীকার করতে বাধ‍্য হবেন। অ্যাকশন, কমেডি সব ধরণের ছবিতে অভিনয় করলেও শাহরুখের মেজাজটা খোলে রোম‍্যান্টিক ছবিতেই। তবে এখন নিজেই ওই ঘরানাটা থেকে সরতে চাইছেন বাদশা।

২৫ জুন দিনটা শাহরুখের কাছে একটি বিশেষ দিন ছিল। বলিউডে তাঁর ৩০ বছর সম্পূর্ণ হয়েছে এদিন। সেই উপলক্ষে অনুরাগীদের দু দুটো সারপ্রাইজ দিয়েছেন শাহরুখ। প্রথমে ‘পাঠান’ এর প্রথম লুক প্রকাশ‍্যে এনেছেন তিনি। তারপরে আবার একটি লাইভ প্রশ্নোত্তরের পর্বও রেখেছিলেন কিং খান।

shahrukhkhan 1575353013
সেখানেই একজন জিজ্ঞাসা করেন, রাহুল এর মতো রোম‍্যান্টিক চরিত্র কি মিস করেন শাহরুখ?
তিনি উত্তর দেন, “হয়তো আমার কথা অদ্ভূত লাগতে পারে, কিন্তু আমার মনে নেই শেষ কোন ছবিতে আমার চরিত্রের নাম রাহুল ছিল।” শাহরুখ জানান, ‘রাহুল নাম তো শুনা হি হোগা’ এবং ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’র মতো ছবির রাজের কথা তাঁর মনে রয়েছে। তবে কোনো চরিত্রকেই তিনি মিস করেন না। কারণ তিনি পেশাদার অভিনেতা। অনেক চরিত্র আসে তাঁর কাছে। তিনি শুধু নিজেকে আরো ভাল করার চেষ্টা চালিয়ে যান।

তবে শাহরুখ স্পষ্টই জানান, রোম‍্যান্টিক ছবিতে অভিনয় করার মতো বয়স আর তাঁর নেই। নিজের থেকে অনেক কম বয়সের অভিনেত্রীদের সঙ্গে রোম‍্যান্টিক দৃশ‍্য করতে এখন লজ্জা লাগে তাঁর। শাহরুখের কথায়, “আমার মনে হয় রোম‍্যান্টিক ছবি করার জন‍্য আমি অনেকটাই বুড়ো হয়ে গিয়েছি। মাঝে মাঝে খুব অদ্ভূত লাগে।”

https://www.instagram.com/tv/CfOhQciKKcO/?igshid=YmMyMTA2M2Y=

তিনি আরো বলেন, “আমার মনে আছে অনেক বছর আগে একটি ছবিতে কাজ করছিলাম। আর আমার বিপরীতের অভিনেত্রী আমার থেকে অনেক ছোট ছিলেন। তাঁর সঙ্গে রোম‍্যান্টিক দৃশ‍্য করাটা খুব অদ্ভূত অনুভূতি ছিল। লজ্জা করছিল আমার। কিন্তু অভিনেতাদের তো অভিনয় করতেই হয়। আমার মনে হয় রাহুল আর রাজ তরুণদেরই করা উচিত। আমি আদিত‍্য (চোপড়া) আর করনের (জোহর) কাছে কৃতজ্ঞ যে ওঁরা এমন দুটো চরিত্র সৃষ্টি করেছিল।”

আবেগঘন শাহরুখ বলেন, “আমি যখন অভিনয় শুরু করেছিলাম, তখন ভাবতেও পারিনি যে একটি চরিত্রের নামে আমি পরিচিত হব। আমার মতে একজন অভিনেতার কাছে এটাই সবথেকে বড় উপহার।”

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর