‘দ্রৌপদী মুর্মু এমন এক..’, রাষ্ট্রপতি নির্বাচনের আগে NDA প্রার্থীকে তুমুল আক্রমণ যশবন্ত সিনহার

বাংলা হান্ট ডেস্কঃ আর মাত্র কয়েক ঘণ্টা পেরোলেই রাষ্ট্রপতি নির্বাচন (President Election)। দেশের সর্বপ্রথম নাগরিক নির্বাচনের পূর্বে প্রস্তুতিতে কোনরকম খামতি রাখতে নারাজ কেন্দ্র-বিরোধী দুই পক্ষ। নিজেদের জন্য ভোট চাওয়া থেকে শুরু করে একে অপরকে আক্রমণ মাঝে জমে উঠেছে দেশের রাজনীতি।

বিজেপির পদপ্রার্থী যেখানে দ্রৌপদী মুর্মু, সেখানে বিরোধীদের তুরুপের তাস যশবন্ত সিনহা। নির্বাচনের পূর্বে এদিন ভোট চাওয়ার পাশাপাশি বিজেপিকে একহাত নিলেন যশবন্ত। তাঁর দাবি, “রাষ্ট্রপতি নির্বাচন কেবল দুই প্রার্থীর মধ্যে লড়াই নয়, দুই মতাদর্শের মধ্যেও লড়াই চলে।”

   

এদিন যশবন্ত সিনহা বলেন, “আমি দেশের গণতন্ত্রকে রক্ষা করার জন্য লড়বো। কিন্তু দ্রৌপদী মুর্মুকে যারা সমর্থন করে চলেছে, তারা দেশের গণতন্ত্রকে সর্বদা আঘাত করে চলে। আমাদের সংবিধান বলে ধর্মনিরপেক্ষতা বজায় রাখতে। আমি সবসময় তা মেনে চলি। কিন্তু আমার প্রতিদ্বন্দ্বী হিসেবে যিনি দাঁড়িয়েছেন, তাঁর দল সবসময় নিজেদের আধিপত্য বজায় রাখার জন্য সকল স্তম্ভ ধ্বংস করে চলেছে।” তিনি আরো বলেন, “আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী এমন এক দলের, যারা সংঘাতের পরিবেশে বিশ্বাস করে। রাষ্ট্রপতি নির্বাচনে দ্রৌপদী মুর্মু জিতলে তিনি কেবলমাত্র দলের কথা শুনে চলবেন। আমাদের সকলের উচিত দেশে ঐক্যের পরিবেশ গড়ে তোলা।”

Untitled design 2022 07 15T140458.775

এদিন বিজেপিকে কটাক্ষ করে যশবন্ত সিনহা বলেন, “বর্তমানে দেশের মধ্যে একটি দল এবং একজন নেতা রয়েছেন, তবে এটা বন্ধ করা উচিত। মানুষই কেবলমাত্র এই অরাজকতা থামাতে পারে।” উল্লেখ্য, যতই রাষ্ট্রপতি নির্বাচন এগিয়ে আসছে, ততই জয়লাভের জন্য তৎপর হয়ে উঠেছে সকলে। গতকাল একটি ভিডিও শেয়ার করে সকলের কাছে ভোটদানের আবেদন করেন যশবন্ত সিনহা। তিনি বলেন, “সংবিধান মেনে সকলে যেন ভোট দেন। আপনি কাকে ভোট দেবেন, সেটা আপনার ব্যক্তিগত বিষয়। তাই বিবেচনা করে দেশের স্বার্থে ভোট দিন।”

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর