কবে বিদায় নেবে বর্ষা, জানিয়ে দিল আবহাওয়া দফতর: আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্ক : কলকাতায় বৃষ্টি হচ্ছে প্রায় প্রতিদিনই। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলোতে প্রায় একই অবস্থা। তবে দ্রুত পরিস্থিতির উন্নতি হবে বলে আবহাওয়া দফতর আশার বানী শোনাল। আলিপুর আবহাওয়া দফতরের (Alipur Weather Office) পক্ষ থেকে জানানো হয় আগামী তিন দিনের মধ্যে রাজ্য থেকে বর্ষা বিদায় নিতে পারে। আগের থেকে বৃষ্টির হারও কমে গিয়েছে বলেও আবহাওয়া দফতর জানিয়েছে।

এক নজরে আজকের আবহাওয়া :

সর্বোচ্চ তাপমাত্রা : ৩০.৯°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২৩.২° সেলসিয়াস
আর্দ্রতা : ৮৪%
বাতাস : ১৩ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৬৫%

আজকের আবহাওয়া : কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে এখনও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হচ্ছে। তবে আগামী কয়েক দিনে বৃষ্টির হার আগের থেকে অনেকটা কমে যাবে। ১৪ অক্টোবর থেকে ১৯ অক্টোবর পর্যন্ত ভারি বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। তবে আবহাওয়া একেবারে শুকনো খটখটে হতে আরও কয়েকদিন সময় লাগবে বলে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে। ১৬ তারিখের পর থেকে শুকনো আবহাওয়ার দেখা মিলবে বলে পূর্বাভাসে জানানো হয়েছে।

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের একাধিক জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ১৬ তারিখের পর থেকে উত্তরবঙ্গের আবহাওয়ায় পরিবর্তন আসবে। ১৬ তারিখ থেকে ১৯ তারিখ পর্যন্ত বৃষ্টিপাতের কোনও স্বম্ভাবনা উত্তরবঙ্গে নেই বলে পূর্বাভাসে বলা হয়েছে।

শুক্রবার সকাল থেকেই কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকাতে মেঘলা আবহাওয়া ছিল। একটা ভ্যাপসা গরম ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কলকাতার আকাশে মেঘ জমতে থাকে। বেশ কয়েক জায়গাতে বিচ্ছিন্নভাবে বজ্র বিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টিপাত হয়। কলকাতায় শুক্রবার ঝোড়ো হাওয়া বইতে পারে বলে আলিপুর আবহাওয়া দফতরের তরফে পূর্বাভাসে জানানো হয়। সঙ্গে বজ্র বিদ্যুৎ সহ আরও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে ১৬ তারিখের পর থেকে আবহাওয়ার উন্নতি হতে পারে। বর্ষা বিদায় নিতে চলেছে বলে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে।

আগামীকালের আবহাওয়া : কলকাতায় রবিবার ঝোড়ো হাওয়া বইতে পারে বলে আলিপুর আবহাওয়া দফতরের তরফে পূর্বাভাসে জানানো হয়। সঙ্গে বজ্র বিদ্যুৎ সহ আরও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে ১৬ তারিখের পর থেকে আবহাওয়ার উন্নতি হতে পারে। বর্ষা বিদায় নিতে চলেছে বলে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর