২০০ বছর পর হতে চলেছে সবচেয়ে অশুভ চন্দ্রগ্রহণ, সাবধানে থাকুন এই সব রাশির জাতকরা

বাংলাহান্ট ডেস্ক: মঙ্গলবার ঘটতে চলেছে চলতি বছরের সর্বশেষ চন্দ্রগ্রহণ (Lunar Eclipse)। দেব দীপাবলির দিন ঘটবে এই মহাজাগতিক ঘটনা। এই চন্দ্রগ্রহণটি মেষ রাশিতে ঘটবে। জ্যোতিষীদের (Astrologer) মতে, বছরের শেষ এই চন্দ্রগ্রহণ গ্রহদের বিশেষ অবস্থানের কারণে খুবই অশুভ হবে। এর ফলে বেশ কয়েকটি রাশির জাতকদের জীবনে কিছু নেতিবাচক পরিবর্তন ঘটতে পারে।

আগামী ৮ নভেম্বর অর্থাৎ চন্দ্রগ্রহণের দিন মঙ্গল, শনি, সূর্য ও রাহু মুখোমুখি বিচরণ করবে। তুলা রাশিতে যুক্ত হবে সূর্য, চন্দ্র, বুধ এবং শুক্র। হিন্দু পঞ্জিকা অনুসারে, কুম্ভ রাশিতে শনির পঞ্চম ঘরে মঙ্গল এবং মিথুন রাশিতে নবম ঘরে একটি অশুভ সংমিশ্রণ তৈরি করছে।গ্রহের এই অবস্থানের কারণে চন্দ্রগ্রহণের সময় অশুভ ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। 

শনি ও মঙ্গল মুখোমুখি হওয়ার কারণে ষড়ষ্টক যোগ, নিচরাজ ভাং এবং প্রীতি যোগ গঠিত হচ্ছে। এই সময় নির্দিষ্ট কিছু রাশির জাতকদের বিশেষভাবে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়। চন্দ্রগ্রহণের সময় মঙ্গল ও দেবগুরু বৃহস্পতি বিপরীতমুখী অবস্থায় থাকবে।যে কোনো গ্রহের পশ্চাৎমুখী পর্যায় মানে তার বিপরীত গতি। 

বছরের শেষ চন্দ্রগ্রহণ ভারতসহ উত্তর-পূর্ব ইউরোপ, এশিয়া, অস্ট্রেলিয়া, প্রশান্ত মহাসাগর, ভারত মহাসাগর, উত্তর আমেরিকা ও দক্ষিণ আমেরিকার অনেক অংশে দেখা যাবে। এ ছাড়া বছরের শেষ ও দ্বিতীয় চন্দ্রগ্রহণ দক্ষিণ-পশ্চিম ইউরোপ ও আফ্রিকা মহাদেশে দেখা যাবে না। 

এই চন্দ্রগ্রহণ মূলত পাঁচটি রাশির উপর প্রভাব ফেলবে। জ্যোতিষীদের মতে, বৃষ, মিথুন, কন্যা, তুলা এবং বৃশ্চিক রাশির জাতকদের গ্রহণের সময় অতিরিক্ত সাবধানতা অবলম্বন করতে হবে। এই সময়কালে, এই রাশির জাতকরা আর্থিক, মানসিক, শারীরিক, পেশা এবং স্বাস্থ্যের ক্ষেত্রে ক্ষতির সম্মুখীন হতে পারেন। তাই খুব সাবধানে থাকতে হবে তাঁদের।

Avatar
Subhraroop

সম্পর্কিত খবর