নিশীথের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আলিপুরদুয়ার আদালতে! ১৩ বছর পুরনো ডাকাতির মামলায় বিপাকে মন্ত্রী

বাংলাহান্ট ডেস্ক : বিজেপির সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের (Nisith Pramanik) বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল আলিপুরদুয়ার আদালত (Alipurduar Court)। ২০০৯ সালে একটি সোনার দোকানে চুরির ঘটনা ঘটে। সেই মামলায় জড়িয়ে যায় নিশীথের নাম। এবার ওই মামলাতেই বিজেপি সাংসদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল আলিপুরদুয়ার আদালত।

ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই তোলপাড় গোটা রাজ্য। তবে তাঁর বিরুদ্ধে গ্রেফাতারি পরোয়ানার বিষয়ে নিশীথ প্রামাণিকের অবশ্যে কোনও প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি। বিশেষ সূত্রে খবর, তিনি বর্তমানে দিল্লিতে রয়েছেন। তবে এই বিষয়কে সামনে এনে আক্রমণ করতে শুরু করে দিয়েছে তৃণমূল শিবির। অবশ্য বিজেপির কোচবিহার জেলা সভাপতি তথা সাংসদ সুকুমার রায়ের বক্তব্য, আইন আইনের পথেই চলবে।

এই প্রসঙ্গে, নিশীথ প্রামাণিকের আইনজীবী দুলাল ঘোষ বলেন, ‘২০০৮-২০০৯ সালে একটি মামলা হয়। সেই সময় ওই মামলায় নিশীথ প্রামাণিক ওই মামলায় জামিন নিয়েছিলেন। পরবর্তী সময়েও সেই মামলাটি চলতে থাকে। মামলা চলাকালীনই নিশীথ প্রামাণিক সাংসদ হয়ে যান। জনপ্রতিনিধিদের সমস্ত মামলা বারাসত আদালতে নির্ধারিত করা রয়েছে। সেইরকম নির্দেশ এখানে আসাতে মামলাটি বারাসত আদালতে চলে যায়। পরে বারাসত আদালত থেকে মামলা পাঠিয়ে দেওয়া হয় আলিপুরদুয়ারে। তারপর ১১ তারিখ মামলাটির প্রথম হাজিরার দিন ছিল। আমরা সঙ্গে সঙ্গে আদালতে যাই এবং একটি অ্যাবসেন্ট পিটিশন জমা দিই নিশীথ প্রামাণিকের  নামে। সেই সময় বিচারক ছিলেন না। আমরা অনেক্ষণ অপেক্ষা করে ফিরে আসি। পরে শুনলাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থার্ড কোর্ট চার্জে ছিলেন। তিনি অ্যাবসেন্ট পিটিশন রিজেক্ট করে ওয়ারেন্ট ইস্যু করেছেন। আমরা আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেব।’

এই বিষয়ে প্রাক্তন বিধায়ক তথা তৃণমূল নেতা সৌরভ চক্রবর্তী বলেন, ‘কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে আদালত ওয়ারেন্ট জারি করেছে। কেন্দ্রীয় মন্ত্রী তো আর আইনের ঊর্ধ্বে নন। কেন্দ্রের মন্ত্রী, তাঁর যা অবস্থা এবং তাঁর বিরুদ্ধে যা অভিযোগ… ওরা আমাদের রাজ্যে ইডি, সিবিআই দিয়ে বিভিন্ন তদন্ত করাচ্ছে। কিন্তু কেন্দ্রীয় সরকারের যাঁদের বিরুদ্ধে অভিযোগ আছে, তাঁদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেই। রাজ্যের মানুষ বুঝতে পারছে কী চলছে।’ এই প্রসঙ্গে বিজেপির শীর্ষ নেতৃত্ব এখনও কোন মন্তব্য করেনি বলেই খবর।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর