WPL-এ জয়ের হ্যাটট্রিক মুম্বাই ইন্ডিয়ান্সের! বাংলার সাইকার বোলিংয়ে ভর করে DC-কে উড়িয়ে দিলেন হরমনপ্রীতরা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আজ মহিলা আইপিএলে (WPL) অত্যন্ত উত্তেজক ম্যাচে মুখোমুখি হয়েছিল টানা দুই ম্যাচ যেটা মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) এবং টানা দুই ম্যাচ জেতা দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। টি-টোয়েন্টি বিশ্বকাপে (Women’s T20 World Cup 2023) না পারলেও এখানে অজি অধিনায়ক এবং বর্তমানে মহিলা আইপিএলে দিল্লির অধিনায়কের দায়িত্বে থাকা মেগ ল্যানিংয়ের (Meg Lanning) দলকে হারিয়ে দিল ভারতীয় অধিনায়ক ও বর্তমানে মহিলা আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স দলের নেতৃত্বের দায়িত্বে থাকা হরমনপ্রীত কৌর (Harmanpreet Kaur)। জয়ের হ্যাটট্রিক করে লিগ টেবিলের শীর্ষস্থানে নিজেদের অবস্থান মজবুত করলো তারা।

আর মুম্বাইয়ের এই জয়ে বড় ভূমিকা রাখলেন বাংলার বোলার সাইকা ঈশাক (Saika Ishaque)। গত দুই ম্যাচ ধরে তিনি ধারাবাহিকভাবে ভালো বোলিং করে চলেছেন। মহিলা আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারী হিসেবে পার্পেল ক্যাপের দৌড়ে সবচেয়ে এগিয়েছিলেন তিনি দুই রাউন্ডের পরে। আজ কৃপণ বোলিং করার পাশাপাশি ৩ উইকেট নিয়ে তিনিও ওই তালিকার শীর্ষস্থানে নিজের অবস্থা বেশ মজবুত করে ফেলেছেন।

   

saika ishaque

আজ টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন দিল্লি ক্যাপিটালস অধিনায়ক মেগ ল্যানিং। কিন্তু ব্যাট হাতে তিনি নিজে ছাড়া আর কেউই কোন প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। শেফালী, কেপসি, ক্যাপ, জোনাসেন, ভাটিয়ারা আজ ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ। দলের হয়ে ৪১ বল খেলে সর্বোচ্চ ৪৩ রান করেছেন ল্যানিং। ১৮ বলে ২৫ রান করে তাকে কিছুটা সঙ্গ দিয়ে দিল্লিকে ১০০ রানের গণ্ডি পেরোতে সাহায্য করেছেন জেমিমা রদ্রিগেজ।

দুই তারকাকেই ড্রেসিংরুমে ফেরত পাঠিয়েছিলেন সাইকা। এর আগে ভারতের হয়ে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জেতা এবং ভারতীয় সিনিয়র দলের তারকা ওপেনার শেফালীকেও ড্রেসিংরুমে ফিরিয়েছিলেন তিনি। সাইকার পাশাপাশি দুর্দান্ত বোলিং করে তিনটি করে উইকেট নেন ইসাবেলে ওয়ং এবং হিলি ম্যাথিউস। ১৮ ওভারে অলআউট হওয়ার আগে স্কোরবোর্ডে মাত্র ১০৫ রান তুলতে পেরেছিল দিল্লি ক্যাপিটালস।

এরপর রান তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করেছিলেন ইয়াস্তিকা ভাটিয়া ও হেইলি ম্যাথিউস। ভাটিয়া ৪১ এবং ম্যাথিউস ৩২ রান করে আউট হওয়ার পর স্ক্যাভিয়ার ব্রান্ট অপরাজিত ২৩ এবং হরমনপ্রীত অপরাজিত ১১ রান করে দলকে মাত্র ১৫ ওভারের মধ্যে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে দেন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর