জয়ে ফিরলো গুজরাট! ঋদ্ধিমানের গ্লাভস ও ব্যাটে ভর করে পাঞ্জাব কিংসকে হারালেন হার্দিকরা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আরও একটি আইপিএল (IPL 2023) ম্যাচ গড়ালো শেষ ওভার অবধি এবং টানটান উত্তেজনাপূর্ণ লড়াইয়ের স্বাদ পেলেন ক্রিকেটপ্রেমীরা। শেষ পর্যন্ত মূলত ঋদ্ধিমান সাহার (Wriddhiman Saha) অলরাউন্ড পারফরম‍্যান্সে ভর করে পাঞ্জাব কিংসের (Punjab Kings) ঘরের মাঠে শিখর ধাওয়ানদের ৬ উইকেটে হারালো হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্স (Gujrat Titans)। শুভমান গিল (Shubman Gill) একটি অসাধারণ অর্ধশত দান করলেও মূলত হৃদয়ের কিপিং এবং শুরুর দিকে আগ্রাসে ব্যাটিং ম্যাচে তফাৎ করে দিয়েছে দুই দলের মধ্যে।

প্রথম ওভারেই ফর্মে থাকা প্রভসিমরন সিং-কে ড্রেসিংরুমে ফেরত পাঠিয়ে পাঞ্জাবকে প্রথম ধাক্কাটি দেন মহম্মদ শামি। এরপর শিখর ধাওয়ানকেও দ্রুত ফিরিয়ে আরও বড় ধাক্কা দেন আয়ারল্যান্ডের ফাস্ট বোলার জশুয়া লিটল। ম্যাথু শর্ট (৩৬) কিছুটা আগ্রাসী ইনিংস খেললেও তিনি বড় স্কোরের দেখা পাননি। ভানুকা রাজাপক্ষও নিজের স্বভাববিরুদ্ধ ভঙ্গিতে ২৬ বলে ২০ রান করে আউট হন আলঝারী জোসেফের বলে।

   

আজ অসাধারণভাবে ডিআরএস ব্যবহার করেছেন গুজরাট টাইটান্স উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা। সেই সঙ্গে কিপার হিসেবেও তার ভূমিকা ছিল অসাধারণ। রশিদ খান ও মোহিত শর্মা একটি করে উইকেট পান শুধুমাত্র তার সঠিক কলের জন্য। জিতেশ শর্মা (২৫) এবং স্যাম ক্যারানের (২২) মতো ফর্মে থাকা ক্রিকেটাররাও আজ বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। এক শাহরুখ খান কিছুটা আগ্রাসে ব্যাটিং করে ২২ রান করে দলকে দেড়শো রানের গন্ডি টপকাতে সাহায্য করেন। অসাধারণ বোলিং করে নিজের ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে ২ টি উইকেট নেন মোহিত শর্মা।

wriddhi gt

১৫৪ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই আক্রমণাত্মক ভঙ্গি অবলম্বন করেন ঋদ্ধিমান সাহা। অর্শদীপ সিংয়ের এক ওভারে চারটি চার মেরে তিনি নিজের অভিপ্রায় স্পষ্ট করে দেন। রাবাডা, অর্শদীপ প্রত্যেকের বিরুদ্ধেই কিছু দৃষ্টিনন্দন শট খেলেছিলেন তিনি। দুর্ভাগ্যবশত ৩০ রান করার পরে রাবাডার ডেলিভারি হুক করে গ্যালারিতে পাঠাতে গিয়ে ডিপ ব্যাকওয়ার্ড স্কোয়ার লেগে ধরা পড়েন তিনি।

এরপর পাঞ্জাবের রানের গতি কমে যায়। শুভমন গেল ইনিংসটিকে ধরে রেখেছিলেন এবং ধীরগতিতে নিজের অর্ধশতরান সম্পূর্ণ করেন যা ছিল চলতি টুর্নামেন্টে তার দ্বিতীয়। কিন্তু উল্টো দিক থেকে সাই সুদর্শন (১৯), হার্দিক পান্ডিয়ারা (৮) অত্যন্ত ধীরগতির ইনিংস খেলে আউট হন। ডেভিড মিলারের মতো ক্রিকেটারও আজ দ্রুত গতিতে রান তুলতে পারেননি। হরপ্রীত ব্রার অত্যন্ত কৃপণ বোলিং করেন এবং নিজের ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে ১ উইকেট নেন। শেষ ওভারে জয়ের জন্য সাত রান প্রয়োজন ছিল গুজরাটের। এই সময় দুর্দান্ত ইয়র্কারে ৬৭ রানে ব্যাট করতে থাকা গিলকে বোল্ড করে ম্যাচ জমিয়ে দেন স্যাম ক্যারান। কিন্তু নিজের নার্ভ ধরে রেখে রাহুল তেওয়াটিয়া এক অসাধারণ স্কুপ শটে এক বল বাকি থাকতেই জয় এনে দেন গুজরাটকে। গুজরাট আরো একবার বুঝে দেয় যে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচে যা হয়েছিল সেটা শুধুমাত্র একটি অঘটন ছিল।

 

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর