ফাইনালে ১ টা কাজ করতে হবে! তাহলেই নিন্দুকদের মুখে চুনকালি লেপে এই রেকর্ড গড়বেন শুভমান

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ শুভমান গিল (Shubman Gill) গত ৪ আইপিএল (IPL 2023) ম্যাচে ৩ শতরান করে সকলকে মুগ্ধ করে দিয়েছেন। বিশেষ করে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দ্বিতীয় কোয়ালিফায়ারে তিনি যে ১২৯ রানের ইনিংসটি খেলেছেন, সেই ইনিংসটির মতো ইনিংস আইপিএলের মঞ্চে খুব বেশি দেখা যায়নি। তার এই শতরানে ভর করে ৬১ রানের ব্যবধানে ম্যাচ জিতে টানা দ্বিতীয়বার ফাইনালে পৌঁছে গিয়েছে হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্স (Gujrat Titans)।

অনেকেই আগে শুভমান গিলের সমালোচনা করতেন এবং বলতেন তিনি শুধুমাত্র টেস্ট ক্রিকেট বা বড়জোড় ওডিআই ক্রিকেটের জন্য যথার্থ। কিন্তু টি-টোয়েন্টি তার জায়গা নয়। যখন ভারতীয় টি টোয়েন্টি দলের জার্সি গায়ে চাপানোর সুযোগ পেয়েছিলেন গিল, তখন একদম শুরুর দিকে নিন্দুকদের দাবিই সত্যি, এমনটা মনেও হচ্ছিল অনেকের।

কিন্তু ধীরে ধীরে গিল তার সমালোচকদের ভুল প্রমাণ করেছেন। ব্যাট হাতে আইপিএলের মঞ্চে শতরান করার আগে তিনি দেশের জার্সিতেই ক্ষুদ্রতম ফরম্যাটে সেঞ্চুরির দেখা পেয়েছেন। আর এই আইপিএলে তিনি এগিয়ে চলেছেন এমন এক রেকর্ডের পথে, যেটা তিনি বা তার মতন কোনও ব্যাটসম্যান গড়তে পারেন এমনটা আগে ধারণাই করতে পারেননি কেউ।

shuvman gill batting

গিল একজন এমন ক্রিকেটার যিনি সব সময় ব্যাকরণ মেনে ব্যাটিং করেন। ভয়ংকর আগ্রাসনের সময়ও তার ব্যাট গর্জে উঠে কপিবুক পদ্ধতিতে। অনেকের একটা ধারণা আছে এমন ব্যাটাররা সাধারণত বড় বড় ছক্কা ধারাবাহিকভাবে মারতে পারেন না। কিন্তু তাদেরকে ভুল প্রমাণ করে এর আগেও অনেক ইনিংসে এবং কালকেও গিল একাধিক বার বল গ্যালারিতে পাঠিয়েছেন।

এই আইপিএলে শুভমান গিলের নামের পাশে রয়েছে ৩৩ টি ছক্কা। একই জায়গায় রয়েছেন সিএসকের শিবম দুবে। তাদের থেকে এগিয়ে রয়েছেন একমাত্র আরসিবির অধিনায়ক ফ্যাফ দু প্লেসিস (৩৬)। দুবে এবং গিল তার থেকে তিন ছক্কায় পিছিয়ে রয়েছেন। ফাইনালে দুজনেই তাকে টপকে যেতে পারেন, তবে কে এইবারে আইপিএল এর সর্বোচ্চ ছক্কার মালিক হবে তা আগে থেকে বোঝা যাচ্ছে না। তবে অনেকেই আশঙ্কা করছেন শুভমান গেল যেহেতু বেশি বল খেলার সুযোগ পাবেন তাই হয়তো এইবার এই রেকর্ড তার নামের পাশেই শোভা পাবে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর