আজকের রাশিফল ৬ নভেম্বর সোমবার! মহাদেবের কৃপায় কমবে দুশ্চিন্তা, জীবন রঙিন হবে চার রাশির

বাংলা হান্ট ডেস্ক: আজকের রাশিফল (Ajker Rashifal)-এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

মেষ রাশি: আপনি আজ কোনো ধর্মীয় কর্মে অনেকটা সময় এবং অর্থব্যয় করবেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। আপনি আজ এমন কাজকর্মগুলি করুন যেগুলি আপনাকে মানসিকভাবে চাপমুক্ত রাখবে। পরিবারের সদস্যদের সাথে আজ কিছুটা সময় কাটান। তাড়াহুড়ো করে আজ কোনো সিদ্ধান্ত গ্রহণ করবেন না। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
প্রতিকার: কর্মক্ষেত্র এবং ব্যবসায়িক ক্ষেত্রে উন্নতির জন্য দুধ গুলে বট গাছে ঢালুন।

বৃষ রাশি: কোথাও বিনিয়োগের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। আজ সন্তানদের আপনার উদারতার সুযোগ নিতে দেবেন না। শরীরের প্রতি অবশ্যই যত্নশীল হন এবং খাওয়া-দাওয়ার বিষয়ে সতর্ক থাকুন। আপনি আজ কোনো অপ্রত্যাশিত সুসংবাদ পেতে পারেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। আজ আপনি কোনো সৃজনশীল কাজ করার মাধ্যমে অনেকটা সময় অতিবাহিত করবেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার জন্য মা সরস্বতীকে নীল ফুল দিয়ে পুজো করুন।

মিথুন রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা ভালো নয়। তাই, অবশ্যই সতর্ক থাকুন। পরিবারের সদস্যদের সাথে আজকের দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। কর্মক্ষেত্রে অত্যন্ত সচেতনতার সাথে কাজ করুন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। অর্ধাঙ্গিনীর শরীর হঠাৎ খারাপ হয়ে যাওয়ার কারণে আজ আপনি ব্যস্ত হয়ে পড়বেন। প্রেমের জীবনে সতর্ক থাকুন।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির জন্য বাড়িতে কোনো পাত্রে গঙ্গা জল রেখে তার মধ্যে রুপোর মুদ্রা ডুবিয়ে রাখুন।

কর্কট রাশি: আপনার যদি আজ কোথাও ভ্রমণের সম্ভাবনা থাকে সেক্ষেত্রে মূল্যবান জিনিসপত্রগুলির প্রতি সতর্ক থাকুন। নাহলে সেগুলি চুরির সম্ভাবনা রয়েছে। যাঁদের সাথে আপনার খুব কম দেখা হয় তাঁদের সাথে আজ আপনার যোগাযোগ বৃদ্ধি পাবে। আপনি আজ কোনো অসুস্থতার সম্মুখীন হতে পারেন। তবে ভেঙে পড়বেন না। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য ভগবান শিবের পঞ্চামৃত অভিষেক করান।

সিংহ রাশি: আপনি আজ কোনো সামাজিক অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন। সেখানে আপনার রসিক মনোভাব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। কোনো গুরুত্বপূর্ণ উদ্যোগে চুক্তিবদ্ধ হওয়ার আগে আজ অবশ্যই বারংবার ভাবনা চিন্তা করুন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকলেও বাড়িতে কেউ আসার কারণে আপনি ব্যস্ত হয়ে পড়বেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: কর্মজীবনে উন্নতির জন্য মূলতো ব্রহ্মা-রূপায়, মাধ্যথ বিষ্ণু-রূপনা, অন্ততঃ শিব-রূপায়, ভ্রূক্ষা-রাজ্য তে নমঃ এই মন্ত্র টি জপ করতে করতে অশ্বত্থ গাছে জল দিন।

কন্যা রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। কোনো নতুন প্রকল্পে যুক্ত হওয়ার আগে আজ অবশ্যই বারংবার চিন্তা ভাবনা করুন। প্রেমের জীবনে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
প্রতিকার: কর্মজীবনে উন্নতির জন্য কপালে চন্দন বা কেশরের টিকা লাগান।

তুলা রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন। বিশেষ করে রক্তচাপের রোগীরা আজ সতর্ক থাকুন। এই রাশিচক্রের ব্যবসায়ীদের আজ অত্যন্ত সতর্কতার সাথে অর্থ লেনদেন করতে হবে। প্রেমের জীবনে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। পরিবারের সদস্যদের সাথে আজ অবশ্যই কিছুটা সময় কাটান। প্রতিটি কাজ আত্মবিশ্বাসের সাথে করলে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য কোনো অকার্যকর মুদ্রা স্রোতযুক্ত জলে নিক্ষেপ করুন।

বৃশ্চিক রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। অর্ধাঙ্গিনীর শরীর হঠাৎ খারাপ হয়ে যাওয়ার কারণে আজ আপনি ব্যস্ত থাকতে পারেন। ভালোবাসার মানুষটির খামখেয়ালি আচরণ আজ আপনাকে বিরক্ত করবে। তাড়াহুড়ো করে আজ কোনো সিদ্ধান্ত গ্রহণ করবেন না। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। যেটি আপনি মায়ের সাথে গল্প করে কাটাতে পারেন।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার জন্য বাড়িতে গঙ্গাজল ছিটিয়ে রাখুন।

ধনু রাশি: শারীরিক দিক থেকে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। পরিবারের সদস্যদের সাথে আজ আপনি কোনো সমস্যার কথা ভাগ করে নিতে পারেন। আর্থিক লেনদেনগুলি অত্যন্ত সচেতনভাবে সামলান। কর্মক্ষেত্রে প্রতিটি কাজ সময়ের আগেই শেষ করার চেষ্টা করুন। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য ওম শুক্রয়ে নমঃ এই মন্ত্রটি দিনে ১১ বার জপ করুন।

আরও পড়ুন: Chanakya Niti: এই ৫ টি কথা স্ত্রী-রা কখনও জানতে দেন না স্বামীদের! সবসময় লুকিয়ে রাখেন তাঁদের কাছ থেকে

মকর রাশি: শরীর এবং মনকে সুস্থ রাখতে নিয়মিতভাবে ধ্যান ও যোগ ব্যায়াম করুন। আর্থিক দিক থেকে আজ আপনি লাভবান হবেন। আপনি আজ কোনো অপ্রত্যাশিত দায়িত্ব পেতে পারেন। যার ফলে আপনার মানসিক চাপ বৃদ্ধি পাবে। প্রেমের জীবনে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। মনে রাখবেন, আমাদের জীবনে সময় হল অত্যন্ত মূল্যবান। তাই সময় নষ্ট করা থেকে বিরত থাকুন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং সমৃদ্ধি বজায় রাখার জন্য ফুল গাছের টবে কালো বা সাদা মার্বেল পাথর রাখুন।

আরও পড়ুন: এখনই হন সতর্ক! আটা-ময়দা মাখার সময়ে অবশ্যই মেনে চলুন এই ৪ টি উপায়, নাহলেই হতে হবে কাঙাল

কুম্ভ রাশি: আপনার নেওয়া কোনো দ্রুত পদক্ষেপের কারণে আজ আপনি লাভবান হবেন। আপনি আজ নিজের ব্যক্তিত্বকে উন্নত করার জন্য কিছুটা সময় অতিবাহিত করবেন। প্রতিটি কাজ আত্মবিশ্বাসের সাথে করলে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। পরিবারের সদস্যদের সাথে আজ কিছুটা সময় কাটান। অপরিচিত ব্যক্তিদেরকে আজ নিজের কোনো গোপন পরিকল্পনা জানিয়ে দেবেন না।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির জন্য পরিষ্কার পরিচ্ছন্ন থাকুন এবং রোজ স্নান করুন।

মীন রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। মামা বাড়ির সদস্যদের কাছ থেকে আজ আপনি আর্থিক সাহায্য পেতে পারেন। আত্মীয়দের সাথে দিনটি খুব একটা খারাপ কাটবে না। কর্মক্ষেত্রে দিনটি ভালো কাটবে। পাশাপাশি, সহকর্মীদের কাছ থেকে আজ আপনি কোনো কাজে সাহায্য পাবেন। প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করলে আপনি লাভবান হবেন।
প্রতিকার: সফলতা অর্জনের জন্য পলাশপুষ্পসংহাসম, তারকগ্রহমস্তকম, রৌদ্রাম রৌদ্রথমকাম ঘোড়াম, তাম কেতুম প্রানামামাহ্যাম এই মন্ত্রটি ১১ বার জপ করুন।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর