টিম নির্বাচনে কোনো আপোস নয়, রাহুলকে পরামর্শ ভারতের প্রাক্তন ব্যাটারের, দলে রাখলেন খলিল আহমেদকে

বাংলা হান্ট ডেস্ক: চলতি বছরে IPL (Indian Premier League)-এর পরেই শুরু হতে চলেছে T20 বিশ্বকাপ (ICC Men’s T20 World Cup)। এদিকে, T20 বিশ্বকাপ যতই এগিয়ে আসছে ততই বিশ্বকাপের দলে নিয়ে শুরু হয়েছে জল্পনা। এমতাবস্থায়, ভারতের প্রাক্তন ব্যাটার নভজ্যোত সিং সিধু (Navjot Singh Sidhu) বর্তমান প্রধান কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) এবং নির্বাচকদের দল বাছাই করার সময় ভালো বোলারদের সাথে আপস না করার পরামর্শ দিয়েছেন।

সিধু মনে করেছেন যে, নির্বাচকরা যদি বোলিংয়ের সাথে আপস করে এবং একটি অতিরিক্ত ব্যাটার বাছাই করে তবে টুর্নামেন্টটি ভারতের জন্য হতাশার মধ্যে শেষ হবে। উল্লেখ্য যে, ভারত ২০১৩ সালে সর্বশেষ ICC ইভেন্ট জিতেছিল। একটি প্রশ্নের উত্তর দেওয়ার সময়ে, সিধু দ্রাবিড় এবং নির্বাচকদের তিনজন স্পিনার এবং একাধিক ভালো ফাস্ট বোলার বাছাই করার পরামর্শ দিয়েছেন।

Former India batsman advises Rahul Dravid on T20 World Cup team selection.

এর পাশাপাশি, সিধু দিল্লি ক্যাপিটালসের পেসার খলিল আহমেদের সম্ভাব্য নির্বাচনের পক্ষেও সমর্থন জানিয়েছেন এবং তারকা পেসার জাসপ্রিত বুমরাহকে উপেক্ষা করেছেন। তাঁর মতে, “রাহুল দ্রাবিড়কে আমার সোজা পরামর্শ হল আপনি যদি এই টুর্নামেন্ট জিততে চান, তাহলে পাঁচজন উইকেট শিকারী অভিজ্ঞ বোলার রাখুন। এটাই হবে সহজ কাজ। একটি দলের চরিত্রের পতন আপস থেকে আসে। আপনার কাছে বিষ্ণোই, কুলদীপ এবং জাদেজা তিনজন স্পিনার আছে। মায়াঙ্ক যাদব ফিট হলে এই দলে আসতে পারে।” পাশাপাশি তিনি আরও জানান, “খলিল আহমেদ, মুকেশ কুমার মহসিন খান, এরা ফাস্ট বোলার হতে পারে।”

আরও পড়ুন: সস্তার দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে ভারতীয় পাসপোর্ট, সবথেকে দামি কে? নাম জানলে হয়ে যাবেন “থ”

৬০ বছর বয়সী ভারতের এই প্রাক্তন ব্যাটার এই পরামর্শ দিয়েছেন যে, ভারতকে তাদের সম্পদ ব্যবহার করা উচিত। কারণ অতিরিক্ত ব্যাটার খেলে রোহিত শর্মার নেতৃত্বাধীন দল বিশ্বকাপ জিততে পারবে না। তিনি বলেন, “ভারতের কাছে অনেক বিকল্প রয়েছে এবং তাদের আপস করা উচিত নয়। এমন প্লেয়ার বাছাই করা উচিত যারা ব্যাট করতে পারে এবং কিছুটা বোলিং করতে পারে।”

আরও পড়ুন: অনুশীলনে এলেন অথচ করলেন না বল! স্টার্ককে নিয়ে শুরু জোর জল্পনা, কি ভাবছে KKR?

তিনি বলেন যে,, “আপনি মনে করুন সমস্ত বিশ্বকাপ জয়ী অধিনায়ক, তাঁরা ভালো এবং সঠিক মানের বোলিং বিকল্পের জন্য জিতেছেন। এটাই গোপন রহস্য। সাতজন ব্যাটার আপনাকে বিশ্বকাপ জেতাতে পারবে না, এমনকি অষ্টম ব্যাটারও কিছু করতে পারবে না।” রিপোর্ট অনুসারে, BCCI নির্বাচকরা এই সপ্তাহের শেষের দিকে বিশ্বকাপ দল নিয়ে আলোচনা করার জন্য প্রধান কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মার সাথে দেখা করবেন। এদিকে, স্কোয়াড জমা দেওয়ার সময়সীমা হল ১ মে। উল্লেখ্য যে, এই টুর্নামেন্টটি আগামী ২ জুন আমেরিকায় শুরু হবে এবং ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের উদ্বোধনী খেলা সম্পন্ন হবে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর