মৃত্যুর ৪ বছর পর সিনেমাহলে আবার সুশান্ত! প্রয়াত অভিনেতার কোন সিনেমা মুক্তি পাচ্ছে জানেন?

বাংলা হান্ট ডেস্ক: সালটা ছিল ২০২০। এই বছরেই করোনার থাবায় জর্জরিত ছিল গোটা পৃথিবী। এমন সময় ১৪ জুন মুম্বাইয়ের বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় বলিউডের (Bollywood) জনপ্রিয় অভিনেতা সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) ঝুলন্ত মৃতদেহ। যা নিয়ে কার্যত তোলপাড় হয়ে ওঠে সারা দেশ। যদিও পুলিশ জানিয়েছিল সুশান্তের মৃত্যু হয়েছে আত্মহত্যা (Suicide) করে।

প্রেক্ষাগৃহে সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) সিনেমা

যদিও সে কথা মানতে নারাজ অভিনেতার পরিবারের সদস্য থেকে শুরু করে, তাঁর দেশ-বিদেশের অসংখ্য অনুরাগী। তাই আজও সুশান্তের মৃত্যু রহস্য হয়েই রয়ে গিয়েছে। মৃত্যুর আগে সুশান্ত শেষবার অভিনয় করেছিলেন ‘দিল বেচারা’ সিনেমায়। যদিও এই ছবিটিমুক্তি পেয়েছিল তাঁর মৃত্যুর পরে। দেখতে দেখতে চার বছরের বেশি সময় পেরিয়ে দিয়েছে অভিনেতা আজ আর আমাদের মধ্যে নেই।

যদিও এখনও অনুরাগীরা এক ফোনটাও  ভুলতে পারেননি তাঁকে। তবে এবার জানা যাচ্ছে  প্রেক্ষাগৃহে আবার আসছে এই প্রয়াত অভিনেতার সিনেমা। কিন্তু প্রশ্ন হল সুশান্তের মৃত্যুর এত বছর পর প্রেক্ষাগৃহে আবার কোন ছবি মুক্তি পেল? প্রসঙ্গত ২০১৬ সালে মুক্তি পেয়েছিল ভারতের প্রাক্তন ক্রিকেটের মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) জীবনীচিত্র ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ (M.S. Dhoni: The Untold Story)।

এই সিনেমাতেই প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেতা সুশান্ত সিং রাজপুত। এবার সামনেই আসছে ধোনির জন্মদিন। আগামী ৭ জুলাই রবিবার এই ক্রিকেট তারকার জন্মদিন। তাই আগামী ৫ জুলাই থেকে ১১ জুলাই পর্যন্ত প্রেগাগৃহে এই সিনেমা দেখা যাবে। ধোনির ৪৩ তম জন্মদিন উপলক্ষেই   এই সিনেমার নির্মাতারা এই মাসেই ধোনির জীবনীচিত্র মুক্তির সিদ্ধান্ত নিয়েছেন।

আরও পড়ুন: বিয়ের আগেই শুরু! অনন্ত-রাধিকার ‘মামেরু’ পর্ব, গুজরাতিরা কেন পালন করেন এই অনুষ্ঠান?

প্রসঙ্গত কিছুদিন আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপে তৃতীয় বার বিজয়ী হয়েছে ভারত। ভারতীয় ক্রিকেট তারকা রোহিত শর্মার নেতৃত্বে এই নিয়ে তৃতীয়বার  টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে কাপ নিয়ে ঘরে ফিরেছে ভারত। প্রসঙ্গত এর আগে দ্বিতীয়বার এই টি-টোয়েন্ট কাপ জয়ের সময় ভারতের অধিনায়ক  ছিলেন মহেন্দ্র সিং ধোনি।

profile shoot of bollywood actor sushant singh rajput

তাই মনে করা হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের আবহ আর তার মধ্যে মহেন্দ্র সিং ধোনির জন্মদিন সবমিলিয়ে সুশান্ত সিং রাজপুত-এর এই পুরনো সিনেমাটি দেখে স্মৃতির রোমন্থন করার জন্য আবারও  হলমুখী হবেন সিনেমা প্রেমীরা


Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর