সন্দেশখালি কাণ্ডে দীর্ঘদিন জেলবন্দি! জামিন নয়, এবার আদালতের কাছে ‘বিশেষ’ আর্জি শাহজাহানের!

বাংলা হান্ট ডেস্কঃ সন্দেশখালি কাণ্ডে দীর্ঘদিন ধরে জেলবন্দি শেখ শাহজাহান (Sheikh Shahjahan)। এক সময় যিনি সন্দেশখালি দাপিয়ে বেড়াতেন বর্তমানে তাঁর দিন কাটছে জেলের চার দেওয়ালের ভেতর। এবার সেই শাহজাহানই আদালতের কাছে ‘বিশেষ’ আর্জি জানালেন! জেলবন্দি অবস্থায় কী আবেদন করলেন তিন?

‘বিশেষ’ আর্জি জেলবন্দি শাহজাহানের (Sheikh Shahjahan)!

মঙ্গলবার ব্যাঙ্কশাল কোর্টে শাহজাহানের আইনজীবী বিপ্লব গোস্বামী বলেন, তাঁর মক্কেল আয়কর রিটার্ন জমা করতে চান। কিন্তু কেন্দ্রীয় এজেন্সি ইডি তাঁর অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করে রাখায় তিনি সেটা করতে পারছেন না। ব্যাঙ্ক কর্তৃপক্ষ স্টেটমেন্টও দিচ্ছেন না। আদালতের তরফ থেকে যাতে এই স্টেটমেন্ট দেওয়ার নির্দেশ দেওয়া হয়, এদিন সেই আর্জি জানান সন্দেশখালির ‘বাঘে’র আইনজীবী।

   

শুধু তাই নয়, ইডির (Enforcement Directorate) কাছে আটক নিজের গাড়ি ফেরত পাওয়ার আবেদনও জানিয়েছেন সন্দেশখালি কাণ্ডের অভিযুক্ত। কেন্দ্রীয় এজেন্সির তরফ থেকে তাঁর একটি গাড়ি আটক করা হয়েছিল। মঙ্গলবার সেই গাড়ি ফেরতের আর্জি জানান শাহজাহানের আইনজীবী। তবে বিচারক প্রশান্ত মুখোপাধ্যায় এদিন এই নিয়ে কোনও রকম নির্দেশ দেননি।

আরও পড়ুনঃ পৌঁছে গেল চিঠি! অভিষেকের ইঙ্গিতপূর্ণ পোস্টের পরেই কড়া পদক্ষেপ তৃণমূলের! চাপে কারা?

ব্যাঙ্কশাল আদালতের বিচারপতি মৌখিকভাবে জানিয়েছেন, শাহজাহান যদি চান, তাহলে ইডির কাছে আবেদন করতে পারেন। কেন্দ্রীয় এজেন্সির মনে হলে গাড়িটি ফেরত দিয়ে দেবে। তবে আদালতের তরফ থেকে এই নিয়ে কোনও প্রকার নির্দেশ দেওয়া হয়নি। ব্যাঙ্কশাল কোর্টে সন্দেশখালি মামলার পরবর্তী শুনানি রয়েছে আগামী ২২ আগস্ট।

Sheikh Shahjahan

উল্লেখ্য, সন্দেশখালির বুকে জমি দখল সম্বন্ধিত মামলায় শাহজাহানের (Sheikh Shahjahan) বিরুদ্ধে তদন্ত করছে ইডি। এর আগে কেন্দ্রীয় এজেন্সির তরফ থেকে দাবি করা হয়, সাধারণ মানুষকে ভয় দেখিয়ে জমি দখল করতেন বহিষ্কৃত এই তৃণমূল নেতা। শুধু তাই নয়, জমি দখল করে শাহজাহান প্রায় ২৬০ কোটি টাকার সম্পত্তিও বানিয়েছিলেন বলে দাবি তদন্তকারী সংস্থার।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর