রাখির দিনে বোনকে কী উপহার দিলেন ভিনেশের ভাই? শুনলে চমকে যাবেন

প্যারিস অলিম্পিক ২০২৪-এ হতাশা সত্ত্বেও, ভিনেশ ফোগাট (Vinesh Phogat) ভারতে ফিরে আসার জন্য উষ্ণ অভ্যর্থনা পেয়েছেন। ৫০ কেজি মহিলা কুস্তি ফাইনালে অযোগ্যতার মুখোমুখি হওয়ার পরে শনিবার যখন ভিনেশ (Vinesh Phogat) দিল্লি পৌঁছেছিলেন, তখন তাঁকে স্বাগত জানাতে হাজার হাজার মানুষ বিমানবন্দরে উপস্থিত ছিলেন। তাঁর গ্রাম বালালীতে পৌঁছতে প্রায় ১৩ ঘন্টা সময় লেগেছিল, যেখানে তাঁর পরিবার এবং গ্রামবাসীরা তাঁকে অত্যন্ত ভালবাসায় স্বাগত জানায়।

সোমবার রক্ষাবন্ধন উৎসব পালন করলেন ভিনেশ ফোগাট। ভাই হরবিন্দর ফোগাটকে রাখি বেঁধেছেন ভিনেশ। এই উপলক্ষে তাঁর ভাই তাঁকে একটি বিশেষ উপহার দিয়েছেন, যা সোশ্যাল মিডিয়ায় অনেক শিরোনাম করেছে। ভিনেশ ফোগাট ভিডিওতে উপহার সম্পর্কে একটি মজার মন্তব্য করেছেন, যা ভাইরাল হচ্ছে। ভিডিওতে ভিনেশকে ৫০০ টাকার নোটের বান্ডিল নিয়ে দেখা যাচ্ছে। এতে ভিনেশ হেসে বলল – “আমার বয়স এখন প্রায় ৩০ বছর। গত বছর আমার ভাই আমাকে ৫০০ টাকা দিয়েছিল এবং এইবার ও আমাকে ওর সারা জীবনের উপার্জন দিয়েছে।” এই উপহারে তাঁর ভাইয়ের হাসিও ছিল দেখার মতো।

   

Vinesh Phogat

সোমবার রক্ষাবন্ধন উৎসব পালন করলেন ভিনেশ ফোগাট (Vinesh Phogat)

ভিনেশ ফোগাট প্যারিস অলিম্পিক থেকে অযোগ্য হওয়ার পরে কুস্তি জগতে আলোড়ন সৃষ্টি হয়েছিল। কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্ট (সিএএস) ভিনেশের আবেদনও খারিজ করেছিল। যাইহোক, গ্রামে পৌঁছে ভিনেশকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। তাকে দেখে তার প্রতিবেশী, বন্ধুবান্ধব ও পরিবারের সদস্যরা আবেগাপ্লুত হয়ে পড়েন।

ভিনেশ ফোগাট তাঁর গ্রাম বালালি পৌঁছে একটি সভায় বক্তব্য রাখেন। নিজের সংগ্রামের কথা বলতে গিয়ে তিনি বলেন- “এই অলিম্পিক পদকটি আমার জন্য একটি গভীর ক্ষত। আমি জানি না এটি সারতে কতটা সময় লাগবে, তবে আমি আজ যে সাহস পেয়েছি, আমি তা সঠিক পথে ব্যবহার করতে চাই।”

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর