চুলোয় যাবে বৃষ্টি! পুজোর আগে হুড়মুড়িয়ে বাড়বে গরম, ফের কবে ভিজবে দক্ষিণবঙ্গ: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: ভরা ভাদ্রে আবহাওয়ার মুড সুইং। কখনও বৃষ্টি তো কখনও রোদের দাপট। সোমবার সকাল থেকে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) কোথাও কোথাও মেঘলা আকাশ। তবে অধিকাংশেই ঝলমলে রোদ। বৃষ্টি সেভাবে হয়নি। আবহাওয়া দপ্তর (Weather Department) জানাচ্ছে চলতি মাসেও স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টির সতর্কবার্তা রয়েছে।

কমবে বৃষ্টি বাড়বে গরম (South Bengal Weather)

আবহাওয়া দপ্তরের আপডেট অনুযায়ী, আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা একেবারেই নেই। আজও আকাশ পরিষ্কারই থাকবে। ৫ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যের কোথাও ভারী বৃষ্টি হবে না বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে।

   

সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা না থাকলেও সাময়িকভাবে কোনও জেলায় মেঘলা আকাশ থেকে সামান্য বৃষ্টি হতে পারে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে অধিক বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে ভারী বৃষ্টি হবে না। বিক্ষিপ্তভাবে সামান্যই বৃষ্টির সম্ভাবনা।

এদিকে সকাল থেকে কলকাতায় রোদ ঝলমলে আকাশ জানান দিচ্ছে পুজো এসে গিয়েছে। আবহাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, চলতি সপ্তাহে বেশ কয়েকদিন এমনই ফুরফুরে থাকবে আবহাওয়া। কখনও কখনও মেঘলা আকাশ থেকে হালকা বৃষ্টি হলেও হতে পারে।

এদিন শহর কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি এবং সর্বনিম্ন ২৮ ডিগ্রির আশেপাশেই ঘোরাফেরা করবে৷ ওদিকে বৃষ্টি কমায় ফের বাড়ছে গরম। হুড়মুড়িয়ে বাড়ছে আদ্রতাজনিত অস্বস্তি। আগামী কয়েকদিন ভারী বৃষ্টির সম্ভাবনা না থাকায় তা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

South Bengal weather rainfall alert Kolkata North Bengal West Bengal weather update 23rd August

আরও পড়ুন: আরজি কর কাণ্ডের মাঝেই বড় দুঃসংবাদ! তৃণমূল ছাড়লেন হেভিওয়েট নেতা, তোলপাড় রাজ্য!

উত্তরের আবহাওয়া: উত্তরবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলছে। সোমবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবারও ভারী বৃষ্টি হবে না। তবে বুধবার ভারী বৃষ্টির পূর্বাভাস দার্জিলিং, জলপাইগুড়ি ও কালিম্পং-এ। আগামী সাতদিনই উত্তরবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর