আগেভাগে কিনতে হবে iPhone 16! “লাখ টাকার ফোন” কেনার জন্য ভিড় ক্রেতাদের, ভাইরাল ভিডিও

বাংলা হান্ট ডেস্ক: ইতিমধ্যেই লঞ্চ হয়ে গিয়েছে Apple-এর লেটেস্ট iPhone 16 সিরিজ। যেটির ভারতে বিক্রি শুরু হল 20 সেপ্টেম্বর অর্থাৎ শুক্রবার থেকে। এদিকে, দেশে যে iPhone-এর ক্রেজ ক্রমশ বাড়ছে তা ফের স্পষ্ট হয়ে গেল এই দিন। কারণ, iPhone 16 সিরিজ কেনার জন্য সকাল থেকেই দিল্লি এবং মুম্বাইতে Apple Store-এর সামনে গ্রাহকদের লম্বা লাইন পরিলক্ষিত হয়েছে। এমনকি, এই সংক্রান্ত ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে, Apple Store-এর বাইরে কয়েকশ গ্রাহককে দেখা গিয়েছে। আর এর থেকে এটা স্পষ্ট হয়ে গিয়েছে যে, ভারতে ক্রমশ iPhone-এর জনপ্রিয়তা বাড়ছে।

iPhone 16 কেনার ভিড়:

জানিয়ে রাখি যে, সর্বশেষ iPhone 16 সিরিজে চারটি মডেল iPhone 16, iPhone 16 Plus, iPhone 16 Pro এবং iPhone 16 Pro Max অন্তর্ভুক্ত রয়েছে। এই ডিভাইসগুলিতে A18 এবং A18 প্রো চিপসেট রয়েছে। যার মাধ্যমে আরও ভালো পারফরম্যান্স দেখা যাবে। Apple Intelligence (AI) ফিচার্সও লেটেস্ট  iOS 18-এর একটি অংশ করা হবে। এদিকে, এই নতুন ফোনগুলিতে একটি ডেডিকেটেড ক্যামেরা কন্ট্রোল বাটন দেওয়া হয়েছে এবং ক্যামেরা মডিউলের ডিজাইনেও পরিবর্তন করা হয়েছে।

   

সকাল থেকেই Apple Store-এর সামনে ভিড় বাড়ান ক্রেতারা: শুক্রবার সকাল থেকেই মুম্বাইয়ের বিকেসি এবং নয়াদিল্লির সাকেতের অফিসিয়াল Apple Store-এর সামনে গ্রাহকদের তুমুল ভিড় পরিলক্ষিত হয়। সকাল 6 টা থেকেই গ্রাহকেরা লাইনে দাঁড়াতে শুরু করেন এবং সবার আগে iPhone কেনার এই উন্মাদনার বিষয়টি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়াতেও। জানিয়ে রাখি যে, iPhone 16 সিরিজের অনলাইন প্রি-বুকিং ইতিমধ্যেই শুরু হয়েছে এবং যে সমস্ত গ্রাহকরা ডিভাইসগুলি প্রি-বুক করেছেন তাঁরা আজ থেকে ডেলিভারি পেতে শুরু করবেন।

আরও পড়ুন: চিনের দর্পচূর্ণ করতে এবার মাঠে নামলেন আম্বানি! নিলেন বড় পদক্ষেপ, জানলে উঠবেন চমকে

প্রথমবারের মতো সস্তায় লঞ্চ হল Pro মডেল: Apple প্রথমবারের মতো iPhone লাইনআপের Pro মডেলগুলিকে আগের লঞ্চের দামের তুলনায় সস্তা করেছে। এই বছর, iPhone 16 Pro এবং iPhone 16 Pro Max পূর্বের Pro মডেলগুলির লঞ্চ মূল্যের তুলনায় 15,000 টাকা কম দামে লঞ্চ করা হয়েছে। iPhone 16 Pro এবং iPhone 16 Pro Max-এর প্রারম্ভিক মূল্য যথাক্রমে 119,900 এবং 144,900 টাকা রাখা হয়েছে। এমতাবস্থায়, Pro মডেলের বিক্রি বাড়বে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন: জমে গেছে খেলা! এবার প্রাক্তন আমলার বাড়িতে তল্লাশি ED-র, মিলল হিরে-সোনার ভাণ্ডার

পূর্বের মডেলগুলি হয়েছে সস্তা: জানিয়ে রাখি যে, লেটেস্ট iPhone 16 সিরিজ লঞ্চ হওয়ার পরে, পূর্ববর্তী iPhone 15, iPhone 14 এবং iPhone 13 মডেলের দাম কমানো হয়েছে  এছাড়াও, পুরনো মডেলগুলিতে এখনও পর্যন্ত সবচেয়ে বড় ছাড় পাওয়া যাবে Flipkart Big Billion Days Sale এবং Amazon Great Indian Days Sale-এর সময়। আগামী 27 সেপ্টেম্বর থেকে এই ফেস্টিভ সেল শুরু হচ্ছে। তাই, আপনিও যদি একটি নতুন iPhone কিনতে চান এবং লেটেস্ট লাইনআপের জন্য ব্যয় করতে না চান সেক্ষেত্রে এই সেল থেকে কমদামে iPhone কিনতে পারেন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর