পরতে পরতে লুকিয়ে রয়েছে গোপন রহস্য! এই মন্দিরে পা রাখলেই আজও ‘থ’ হয়ে যান বিজ্ঞানীরা

বাংলাহান্ট ডেস্ক : আমরা হিন্দুরা তেত্রিশ কোটি দেব-দেবীদের আরাধ্য। ফলে দেশের কোণায় কোণায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে একাধিক মন্দির। আর বেশিরভাগ মন্দির জুড়ে কিছু না কিছু রহস্য রয়েইছে। তেমনি একটি মন্দির হচ্ছে ভেঙ্কটশ্বর স্বামীর মন্দির (Venkatesh Mandir)।

আরোও পড়ুন : ১০০০-১২০০ অতীত! এবার মাসে মাসে অ্যাকাউন্টে ঢুকবে ২০০০! পুজোর আগেই বড় ঘোষণা

   

ভারতের অন্ধ্রপ্রদেশের (Andhrapradesh) তিরুপতি জেলার তিরুপতিতে তিরুমালার পাহাড়ে অবস্থিত এই মন্দির (Venkatesh Mandir)। এখানে স্বয়ং শ্রী বিষ্ণুর বাস। আর এই মন্দির (Venkatesh Mandir) ঘিরে রয়েছে বিশেষ কিছু রহস্য।

ভেঙ্কটশ্বর স্বামীর মন্দিরের (Venkatesh Mandir) কি সেই রহস্য দেখে নিন এক এক করে – 

১) ভগবান শ্রী ভেঙ্কটশ্বরের মাথায় নাকি রয়েছে আসল চুল। হ্যাঁ একদমই ঠিক শুনছেন, কোনো নকল চুল নয় প্রভুর মাথায় আসল চুল লাগানো।

২) কথিত আছে, এখানে প্রভু এতই জাগ্রত যে, বালাজির মূর্তি থেকে ঘাম ঝরে। একজন মানুষের মতোই প্রভুর শরীর থেকে ঘাম ঝরতে দেখা যায়।

Venkatesh Mandir

৩) তিরুপতি মন্দির থেকে ২২ কিলোমিটার দূরে অবস্থিত একটি গ্রাম। এই গ্রাম থেকেই একমাত্র পুজোর জন্য ফুল, মাখন, দুধসহ বিভিন্ন প্রয়োজনীয় সামগ্রী এসে থাকে। কিন্তু শোনা যায়, এই গ্রামে বাইরের কোনো মানুষ আজ পর্যন্ত প্রবেশ করতে পারেননি। তবে এই বিষয়ে সঠিক কোনো কারণ জানা যায়নি।

৪) এমনকি জানা যায়, অন্যান্য মন্দিরে যেখানে দেবতাদের গর্ভগৃহের মধ্যিখানে দেবতার মূর্তি বসানো থাকে, সেখানে একমাত্র ভেঙ্কটশ্বরের মন্দিরে প্রভুর বাস ডানদিকে।

mondir 3 1.jpg

৫) এখানে স্থানীয়দের বিশ্বাস, এই মন্দিরে এসে কেউ ন্যাড়া হয়ে চুল দান করলে তাদের মনস্কামনা পূর্ণ হয়। এমনকি বড় বড় বিপদ পযর্ন্ত কেটে যায়।

৬) এছাড়াও রয়েছে আরো বিরাট রহস্য। শোনা যায়, এই মন্দিরের গর্ভগৃহে থাকা প্রদীপ নাকি কখনোই নেভে না।

ad2
Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর