‘রাজনীতি ছেড়ে দেব’! পুজোর আবহেই জোর ঝটকা! তৃণমূল বিধায়কের কথায় তোলপাড়

বাংলা হান্ট ডেস্কঃ আজ মহালয়া। পুজো আসতে আর মাত্র হাতেগোনা কয়েকটা দিনের অপেক্ষা। শীঘ্রই এক এক করে রাজ্যের নানান পুজোর উদ্বোধন শুরু হবে। এই আবহে এবার রাজনীতি ছাড়ার হুঁশিয়ারি দিলেন হেভিওয়েট তৃণমূল (Trinamool Congress) বিধায়ক। বুধবার সকাল থেকে এই নিয়ে শুরু হয়েছে জোর চর্চা।

রাজনীতি ছাড়ার হুঁশিয়ারি দিলেন কে (Trinamool Congress)?

এমনিতেই আরজি কর কাণ্ডের জেরে সাম্প্রতিক অতীতে প্রবল সমালোচিত হয়েছে রাজ্যের শাসক দল। এর মধ্যে আবার শুরু হচ্ছে উৎসবের মরসুম। এমতাবস্থায় রাজনীতি ছাড়ার হুঁশিয়ারি দিলেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী (Krishna Kalyani)। মঙ্গলবার রাতে সমাজমাধ্যমে একটি পোস্ট করেন তিনি। মহালয়ার সকাল থেকে তা নিয়ে তুঙ্গে চর্চা।

তৃণমূল (Trinamool Congress) বিধায়ক লিখেছেন, ‘আমি কৃষ্ণ কল্যাণী, একজন জনপ্রতিনিধি। আর জেলাশাসক জনগণের চাকরি করেন। এই ব্যবস্থার পরিবর্তন যদি না হয়, তাহলে আমি রাজনীতি ছেড়ে দেব। নিজের মতো করে জনসেবা করায় আমি বেশি স্বচ্ছন্দ বোধ করব’। ইতিমধ্যেই এই পোস্ট নিয়ে শুরু হয়েছে জোর চর্চা।

আরও পড়ুনঃ কথা রাখল রাজ্য! পুজোর আবহেই বড় খবর! নয়া বিজ্ঞপ্তি জারি স্বাস্থ্য দফতরের

রায়গঞ্জের হেভিওয়েট রাজনীতিকদের মধ্যে একজন হলেন কৃষ্ণ কল্যাণী। একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে জয়ী হয়ে বিধায়ক হয়েছিলেন। এরপর দলবদল করে তৃণমূলে আসেন। চব্বিশের লোকসভা ভোটে তৃণমূলের (TMC) হয়ে দাঁড়ালেও জয়ের মুখ দেখতে পারেননি। এরপর বিধানসভা উপনির্বাচনে জয়ী হয়ে ফের বিধায়ক হন তিনি। এবার এই কৃষ্ণ কল্যাণীই বললেন রাজনীতি ছাড়ার কথা।

Krishna Kalyani Trinamool Congress

তৃণমূল (Trinamool Congress) বিধায়কের পোস্ট দেখে অনেকেরই অনুমান, তাঁর দলের প্রতি কোনও রাগ নেই। বরং উত্তর দিনাজপুরের জেলাশাসকের ওপর ভীষণ ক্ষুব্ধ তিনি। তবে শাসকদলের বিধায়কের সঙ্গে জেলাশাসকের সংঘাত খুব একটা চোখে পড়ে না। বরং একসঙ্গেই কাজ করেন তাঁরা। তাহলে হঠাৎ কী এমন হল যে এত খাপ্পা হয়ে গেলেন কৃষ্ণ কল্যাণী?

কেউ কেউ আবার মনে করছেন, রায়গঞ্জের বিধায়কের যদি কাজ করতে সমস্যা হয়, তাহলে তিনি দলকে জানাতে পারতেন। এভাবে সমাজমাধ্যমে পোস্ট করে বিরোধীদের পালে হাওয়া দেওয়ার কী দরকার ছিল? এদিকে কয়েকদিন আগেই উত্তরবঙ্গ সফরে এসেছিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরেই কৃষ্ণ কল্যাণীর রাজনীতি ছাড়াও হুঁশিয়ারিকে বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন অনেকে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর