পুজোয় হাড্ডাহাড্ডি টক্কর! সেরার সেরা মুকুট কেড়ে নিল কারা? বাংলা হান্টের “বোধন” তালিকায় বড় চমক

বাংলা হান্ট ডেস্ক: বাংলা জুড়ে এখন উৎসবের আমেজ। কলকাতা থেকে গ্রাম বাংলা সর্বত্রই এখন উচ্ছ্বাসের সুর। উচ্ছ্বাস হবে না! মা এসেছেন বলে কথা। গোটা একটা বছরের অপেক্ষার অবসান কাটিয়ে বাঙালি আনন্দে মেতে ওঠার সুযোগ পেয়েছেন। তাই, কোনোমতেই হাতছাড়া করতে চান না। কিন্তু এখন প্রশ্ন হচ্ছে, পুজোয় (Durga Puja) তো ঠাকুর দেখতে বেরোবেন। তবে কোনদিকে যাবেন নর্থ নাকি সাউথ। ২৪ এর পুজোয় কোন প্যান্ডেল হয়েছে সেরা। কাদের প্রতিমা দিয়েছে টক্কর? সমস্তটা দেখে নিন বাংলা হান্টের প্রতিবেদনে।

বাংলা হান্টের পুজোর (Durga Puja) “বোধন” তালিকায় কারা রয়েছে:

পুজোয় (Durga Puja) ঠাকুর দেখতে বেরোবেন কিন্তু কোথায় কোথায় দেখতে যাবেন, কোন প্যান্ডেল দেখলে মন ভরবে সেটা আগে থেকে জানা সম্ভব নয়। এর মাঝে দেখা গেলো কলকাতার সেরা ঠাকুরটাই দেখা হলো না। তখন মনটা বিষাদে ভরে যায়। তবে মন বিষাদে ভরাতে হবে না। কারণ প্রতি বছরের মত এবছরও বাংলা হান্টের তরফ থেকে আয়োজন করা হল বোধন উৎসবের। সেখান থেকে বাংলা হান্টের পর্দায় ফুটে ওঠে একের পর এক সেরার সেরা ঠাকুর। এমনকি যারা সেরা হয়েছেন বাংলা হান্টের পক্ষ থেকে সেই কমিটির হাতে তুলে দেওয়া হয়েছে বিশেষ বিশেষ সম্মান। দেখে নিন কারা হলো সেরার সেরা।

Best Durga Puja 24.

২৪-এর সেরার সেরায় কারা নজর কাড়ল: এবারের পুজোয় সেরার সেরা তালিকায় প্রথমেই রয়েছে কাশী বোস লেন। দ্বিতীয় স্থানে রয়েছে সন্তোষ মিত্র স্কয়ার পুজো সমিতি। তৃতীয়তে রয়েছে চেতলা অগ্রণী ক্লাব এবং চতুর্থ স্থান দখল করেছে সুরুচি সংঘ ক্লাব। এই প্রত্যেকটি মন্ডপে ঠাকুর থেকে শুরু করে প্যান্ডেল সমস্ত কিছুতেই রয়েছে আধুনিকতার ছোঁয়া। যা না দেখলেই নয়। বিশেষ করে সন্তোষ মিত্র স্কয়ার যেন মানুষের মন কেড়েছে।

Best Durga Puja 24.

সেরা আবাসনে কে করল দখল: ২৪-এর পুজোয় সেরা আবাসনে তাক লাগিয়েছে গ্রীনউড নেষ্ট মেজ এন্ড লার্ক। বাংলা হান্ট-এর পক্ষ থেকে কমিটির হাতে তুলে দেওয়া হয়েছে বিশেষ সম্মান।

Best Durga Puja 24.

সেরা প্রতিমার লড়াইয়ে কারা দিল জোর টক্কর: ২৪-এর সেরা প্রতিমা লড়াইয়ে এগিয়ে কাশীপুর সর্বজনীন। পিছিয়ে নেই কুমারটুলি পার্ক সর্বজনীনও। প্রতিমার মুখ দেখলেই মনে হবে যেন মা সত্যি কৈলাস থেকে মর্ত্যে ধরা দিয়েছেন। এমন অনবদ্য হাতের ছোঁয়া সত্যিই খুবই কম দেখা যায়।

Best Durga Puja 24.

সেরা প্যান্ডেল: এবারের সেরা প্যান্ডেলে তালিকায় প্রথমেই রয়েছে বেহালা নতুন দল, রয়েছে নাকতলা পল্লি উন্নয়ন সমিতি। বাদ যায়নি হাজরা পার্ক সর্বজনীন, নলীন সরকার স্ট্রিট থেকে শুরু করে বাঘাযতীন তরুণ সংঘ, জিরাট সর্বজনীন দুর্গোৎসব কমিটি। তাই এই কয়েকটি প্যান্ডেল ভুলেও মিস করবেন না, হাতে আর যে ক’টা দিন সময় আছে চট করে ঘুরে আসুন।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর