দানার প্রভাবে আজ বন্ধ হাইকোর্ট! বসবে না অবকাশকালীন বেঞ্চ! ফের শুনানি কবে?

বাংলা হান্ট ডেস্কঃ কালীপুজোর আগেই ধেয়ে এসেছে ঘূর্ণিঝড়। বৃহস্পতিবার গভীর রাতে ল্যান্ডফল হয়েছে দানার। এর প্রভাবে এখনও দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অংশে বৃষ্টিপাত চলছে। এই ঘূর্ণিঝড়ের প্রভাবে সম্ভাব্য দুর্যোগের আশঙ্কায় আজ বন্ধ থাকছে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। শুক্রবার বসবে না উচ্চ আদালতের অবকাশকালীন বেঞ্চ।

  • দানার প্রভাবে বন্ধ হাইকোর্ট (Calcutta High Court)!

কলকাতা হাইকোর্টে এখনও পুজোর ছুটি চলছে। সাধারণ কার্যক্রম বন্ধ। তবে এই সময়কালে বসছে উচ্চ আদালতের অবকাশকালীন বেঞ্চ। আজ যেমন তিনটি অবকাশকালীন বেঞ্চ বসার কথা ছিল। একটি ডিভিশন বেঞ্চ এবং দু’টি সিঙ্গেল বেঞ্চ। তবে এর মধ্যে কোনও বেঞ্চই আজ বসবে না। দানার (Cyclone Dana) প্রভাবে বন্ধ থাকবে হাইকোর্ট।

জানা যাচ্ছে, ২৮ অক্টোবর, সোমবার ফের অবকাশকালীন বেঞ্চ বসবে। সেদিন সব মামলার শুনানি হবে। আজ বিচারপতি অজয়কুমার গুপ্ত এবং বিচারপতি বিশ্বজিৎ বসুর ডিভিশন বেঞ্চ বসার কথা ছিল (Calcutta High Court)। একজন মহিলার বিরুদ্ধে সন্তানের ওপর মানসিক নির্যাতনের অভিযোগ উঠেছিল। সেই অভিযোগ এনেছিলেন ওই মহিলার স্বামী। আজ জাস্টিস গুপ্ত এবং জাস্টিস বসুর ডিভিশন বেঞ্চে ওই মামলার শুনানি হওয়ার কথা ছিল। তবে আজ অবকাশকালীন বেঞ্চ বন্ধ থাকার দরুন ওই শুনানি পিছিয়ে গেল।

আরও পড়ুনঃ দক্ষিণবঙ্গ জুড়ে তুমুল ঝড়বৃষ্টি! দানার দাপট কতদিন চলবে? রইল আবহাওয়ার তাজা আপডেট

নিয়োগ দুর্নীতি মামলায় দীর্ঘদিন জেলবন্দি কুন্তল ঘোষের জামিন মামলারও শুনানি হওয়ার কথা ছিল এদিন। বিচারপতি অজয়কুমার মুখোপাধ্যায়ের সিঙ্গেল বেঞ্চে এই মামলার শুনানি হওয়ার কথা ছিল। তবে সেটিও যথারীতি পিছিয়ে গিয়েছে। একইসঙ্গে বিচারপতি শুভেন্দু সামন্তর বেঞ্চেও যে সকল মামলার শুনানি হওয়ার কথা ছিল, সেগুলি পিছিয়ে গিয়েছে। আগামী সোমবার এই মামলাগুলির শুনানি হবে।

Calcutta High Court

উল্লেখ্য, শুধুমাত্র হাইকোর্ট (Calcutta High Court) বন্ধই নয়, ঘূর্ণিঝড় দানার কারণে ট্রেন বাতিল থেকে শুরু করে বিমান পরিষেবা বন্ধ রাখা হয়েছে। দূরপাল্লার ট্রেনের পাশাপাশি প্রচুর লোকাল ট্রেনও বাতিল করা হয়েছে। হাওড়া স্টেশন থেকে বহু লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। শিয়ালদহ থেকে সাউথ এবং হাসনাবাদ লাইনের লোকাল ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে দুর্যোগের আশঙ্কায় গতকাল সন্ধ্যা থেকে কলকাতা বিমানবন্দরে উড়ান পরিষেবাও বন্ধ রাখা হয়েছে। তবে মহানগরীর মেট্রো পরিষেবায় দানার কোনও প্রভাব পড়েনি বলে খবর। সেটি স্বাভাবিক ছন্দেই চলেছে।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর