আপনার দৃষ্টিশক্তি কতটা তীক্ষ্ম? ৯ সেকেন্ডের এই ধাঁধা সমাধান করে পরীক্ষা করে নিন নিজেই

বাংলাহান্ট ডেস্ক : সমাজ মাধ্যমে আজকাল খুব ভাইরাল হয়েছে অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) খেলা। সময় কাটানোর পাশাপাশি নিজের বুদ্ধি শক্তি ও দৃষ্টি শক্তি পরীক্ষার অসাধারণ একটি মাধ্যম এটি। আমরা বিভিন্ন প্রতিবেদনে অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) ধাঁধা আপনাদের জন্য নিয়ে এসেছি।

অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) ধাঁধা

আজকেও আপনাদের জন্য রয়েছে একটি মজাদার অপটিক্যাল ইলিউশন (Optical Illusion)। এই প্রতিবেদনে যে ছবিটি দেওয়া হয়েছে তাতে বিভিন্ন রঙের সাইকেল দেখা যাচ্ছে। এই সাইকেলগুলির সাথে ছবিতে রয়েছে হেলমেট, বোতলের মতো একাধিক জিনিস। তবে আপনাদের কাজ হবে এই অসংখ্য জিনিসের মধ্যে থেকে একটি বেল চিহ্নিত করা।

আরোও পড়ুন : মুখ ফিরিয়েছিল সবাই, বলিউডে ‘একঘরে’ মিঠুনের জন্য এগিয়ে আসেন এই নায়িকা! ইনি কিন্তু শ্রীদেবী নন

অন্যান্য অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) মতো এখানেও রয়েছে নির্দিষ্ট বাঁধাধরা সময়। ধাঁধাটি সমাধানের জন্য আপনারা পাবেন ৯ সেকেন্ড। এই ৯ সেকেন্ডের মধ্যেই খুঁজে বার করতে হবে একটি বেল।যদি আপনারা অপটিক্যাল ইলিউশনটি সমাধান করতে গিয়ে বিভ্রান্ত হয়ে যান তাহলে রইল কিছু টিপস। 

আরোও পড়ুন : আজকের রাশিফল ২৭ অক্টোবর, আর্থিক দিক থেকে মালামাল হবে এই চার রাশি

আপনারা এই ছবির রং ও অন্যান্য আকারের বস্তুগুলিকে উপেক্ষা করুন। মনোনিবেশ করে ছবিটির এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ভালো করে পর্যবেক্ষণ করুন। এই ছবিতে থাকা বিভিন্ন বস্তুর রং আপনার মন বিভ্রান্ত করতে পারে। তবে যারা নিজেদের মনকে শান্ত রেখে বেলটি খুঁজে পাবেন  তারাই হলেন আসল বিজেতা।

Optical Illusion

যদি ৯ সেকেন্ডের মধ্যে আপনারা বেলটি খুঁজে পান তাহলে অভিনন্দন। এই খেলায় অত্যন্ত তীক্ষ্ণ দৃষ্টি শক্তি ও ঠান্ডা মানসিকতার পরিচয় দিয়েছেন। তবে যদি নির্দিষ্ট সময়ের মধ্যে ধাঁধাটি সমাধান করতে না পারেন তাহলে নিরাশ হবেন না। অন্য আরেকটি ছবিতে আমরা মার্ক করে বেলটি চিহ্নিত করে দেখিয়েছি।


Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর