অস্ট্রেলিয়া ৪৫০, ভারত ৬৫! আহমেদাবাদে রোহিত শর্মাদের ধ্বংস করে দেওয়ার হুমকি অজি তারকার

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ অপেক্ষা আর মাত্র ২৪ ঘন্টার। তারপরেই আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আরম্ভ হয়ে যাবে চলতি বিশ্বকাপের (2023 ODI World Cup) ফাইনাল ম্যাচ। আরও একবার ভারত বনাম অস্ট্রেলিয়া (India vs Australia) ফাইনাল দেখবে গোটা ক্রিকেট বিশ্ব। শেষবার দুই দল ওডিআই বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল ২০০৩ সালে। সেইবার বিশ্রীভাবে হারতে হয়েছিল সৌরভের নেতৃত্বাধীন ভারতকে। এবার সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটানোর হুমকি দিলেন আজই অলরাউন্ডার মিচেল মার্শ (Mitchell Marsh)।

অস্ট্রেলিয়ার এই তারকা অলরাউন্ডার চলতি বিশ্বকাপে অসাধারণ ছন্দে রয়েছেন। ব্যাট হাতে মাঝেমধ্যেই বড় রান করে চলেছেন তিনি। টুর্নামেন্টের শুরুতে একজন ওপেনার হিসেবে খেললেও আপাতত তিনি ব্যাটিং করছেন তিন নম্বরে। কিন্তু তিনি ফাইনালের আগে এতটা আত্মবিশ্বাসী হচ্ছেন কিভাবে?

আমরা যদি এই বিশ্বকাপে ভারত বনাম অস্ট্রেলিয়া লীগ পর্যায়ের ম্যাচটির দিকে ফিরে তাকায় তাহলে দেখতে পাবো যে সেইদিন মিচেল মার্শের একটি ভুলের কারণেই ভারতের জয়ের রাস্তাটা অত্যন্ত সহজ হয়ে গিয়েছিল। ব্যাট হাতে কোন রান না করেই সেদিন ড্রেসিংরুমে ফেরার পর তিনি ভারতীয় দল রান তারা করতে নামার পর যখন প্রবল চাপে ঠিক সেই মুহূর্তের বিরাট কোহলির ক্যাচ ফেলেছিলেন।

Indian Cricket Team,India vs Australia,Mitchell Marsh,2023 ODI World Cup,World Cup Final,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

আরও পড়ুন: ফাইনালের আগে বড় জিনিস হারিয়েছে রোহিতের ভারত! অজিদের বিরুদ্ধে ম্যাচে ফিরে পেতে চান সিরাজরা

এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি ভারতকে। লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে অস্ট্রেলিয়ার হাত থেকে ম্যাচ ছিনিয়ে নিয়ে যান কোহলি। কিন্তু ফাইনালে তেমনটা হবে না বলে জানিয়েছেন মার্শ। তিনি ভবিষ্যৎবাণী করেছেন যে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাটিং করেই ২ উইকেট হারিয়ে ৪৫০ রান তুলবে ভারতের বিরুদ্ধে। ভারতীয় দল অল আউট হবে মাত্র ৬৫ রানে।

আরও পড়ুন: ঝগড়া অতীত! সচিনের রেকর্ড ভাঙার পর বিরাট কোহলিকে কোন সম্মান দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়?

তবে এই ভবিষ্যৎবাণী তিনি বিশ্বকাপ চলাকালীন করেননি। অস্ট্রেলিয়ার ফাইনালে মুখোমুখি হওয়ার কথা তিনি বলেছিলেন ২০২৩ সালেই আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলার সময়। ভক্তরা মনে করছেন তার একটা ভবিষ্যৎবাণী সত্যি হয়েছে ঠিকই কিন্তু ম্যাচের ফলাফল তিনি যা ভেবেছিলেন তেমনটা হওয়ার কোন সম্ভাবনাই নেই বরং উল্টোটা যদি হয় তাহলেও খুব একটা আশ্চর্য হওয়ার কিছু থাকবে না।