ধোনি ছাড়া নেই গতি! ভারতীয় দলের হেড কোচ নির্বাচনে মাহিকে বড় দায়িত্ব দিল BCCI

   

বাংলা হান্ট ডেস্ক: ভারতীয় ক্রিকেট বোর্ড তথা BCCI (Board of Control for Cricket in India) টিম ইন্ডিয়ার (India National Cricket Team) জন্য নতুন হেড কোচ খুঁজছে। এদিকে, বর্তমান হেড কোচ রাহুল দ্রাবিড়ের মেয়াদ আগামী জুনে T20 বিশ্বকাপের (ICC Men’s T20 World Cup) পরে শেষ হতে চলেছে। খবর অনুযায়ী, দ্রাবিড় তাঁর মেয়াদ বাড়াতে আগ্রহী নন। এমন পরিস্থিতিতে, BCCI-এর চোখ নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক এবং চেন্নাই সুপার কিংসের প্রধান কোচ স্টিফেন ফ্লেমিংয়ের দিকে রয়েছে। এমতাবস্থায়, যদি রিপোর্ট বিশ্বাস করা হয়, সেক্ষেত্রে ফ্লেমিং ক্রিকেট বোর্ডের এই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। এদিকে, BCCI-এর সব আশা এখন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক এমএস ধোনির কাছে রয়েছে। কারণ, BCCI চায় যে, ধোনি যেন এক্ষেত্রে ফ্লেমিংকে রাজি করান।

হিন্দুস্তান টাইমসের রিপোর্টে বলা হয়েছে যে, রাহুল দ্রাবিড়ের পরে টিম ইন্ডিয়ার প্রধান কোচ হওয়ার জন্য BCCI-এর প্রথম পছন্দ স্টিফেন ফ্লেমিং। সূত্রের মতে, দীর্ঘ এবং ক্লান্তিকর সময়সূচীর কারণে ফ্লেমিং প্রাথমিক আলোচনায় নিজেই IPL-এ যোগ দিতে অস্বীকার করেছিলেন। এমতাবস্থায়, প্রাক্তন নিউজিল্যান্ড অধিনায়ক ২০২৭ সাল পর্যন্ত ভারতের হেড কোচের এই মর্যাদাপূর্ণ পদে অধিষ্ঠিত হতে দ্বিধা বোধ করছেন।

BCCI gave Dhoni a big responsibility in selecting the head coach of the Indian team.

রিপোর্টে বলা হয়েছে যে, এখন ভারতীয় ক্রিকেট বোর্ড ধোনিকে পরবর্তী প্রধান কোচ হিসেবে স্টিফেন ফ্লেমিংকে রাজি করানোর দায়িত্ব দিয়েছে। এর বাইরে BCCI অন্যান্য বিকল্পও খুঁজতে শুরু করেছে। গৌতম গম্ভীর থেকে শুরু করে রিকি পন্টিং, জাস্টিন ল্যাঙ্গার এবং মাহেলা জয়াবর্ধনের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে। সম্ভবত ধোনি বোর্ড এবং স্টিফেন ফ্লেমিং-এর সেতু হিসেবে কাজ করবেন।

আরও পড়ুন: গম্ভীরকে টেক্কা দিয়ে হরভজন হবেন টিম ইন্ডিয়ার প্রধান কোচ? নিজেই সামনে আনলেন আসল সত্যি

এদিকে, অন্যান্য বিকল্প খোলা থাকলেও এখনও ফ্লেমিংকে নিয়ে আশাবাদী BCCI এই বিষয়ে ধোনির সাহায্য চেয়েছে। BCCI-এর এক অভ্যন্তরীণ সূত্র জানিয়েছে, “ফ্লেমিং সরাসরি প্রত্যাখ্যান করেননি। চুক্তির মেয়াদ নিয়ে তাঁর উদ্বেগ অস্বাভাবিক নয়। এমনকি রাহুল দ্রাবিড়ও শুরুর দিকে আপত্তি করেছিলেন, কিন্তু তিনি নিশ্চিত ছিলেন। এমতাবস্থায় এই পরিস্থিতি নিয়ন্ত্রণে এমএস ধোনির থেকে ভালো আর কে হতে পারে?”

আরও পড়ুন: হয়ে যান সতর্ক! SBI, ICICI Bank, Axis Bank এবং PNB সাবধান করল গ্রাহকদের, নাহলেই হবে…..

রিপোর্টে বলা হয়েছে যে, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান কোচ ভিভিএস লক্ষ্মণও এই পদটি নিতে আগ্রহী নন। উল্লেখ্য যে, গত ১৬ মে, BCCI আনুষ্ঠানিকভাবে ভারতীয় দলের হেড কোচের পদের জন্য আবেদনের ঘোষণা করেছিল। এই সময়সীমা ২৭ মে নির্ধারণ করা হয়েছিল। এদিকে, BCCI সেক্রেটারি জয় শাহ স্পষ্ট করেছেন যে, দ্রাবিড় যদি তাঁর মেয়াদ বাড়াতে চান সেক্ষেত্রে তাঁকে নতুন আবেদন জমা দিতে হবে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর