IPL-এর আগে আর মাঠে নামবেন না এই তারকা! BCCI আপত্তি জানাচ্ছে না এই বিশেষ কারণে

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গত ওডিআই বিশ্বকাপের (2023 ODI World Cup) লিগ পর্বে ভারতীয় দলের (Indian Cricket Team) জন্য সমস্ত কিছু ঠিকঠাক চলেছিল। শুধু একটাই সমস্যা দেখা গিয়েছিল ৯টি ম্যাচের মধ্যে। ভারতের জার্সিতে ঐ টুর্নামেন্টে চতুর্থ ম্যাচ খেলতে নেমে গোড়ালিতে আঘাত পেয়ে ছিটকে যান হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। বিসিসিআইয়ের (BCCI) মেডিকেল টিম তার শারীরিক অবস্থার উন্নতির ওপর কড়া নজর রাখছে। কিন্তু এখনো তিনি মাঠে ফিরতে পারেননি।

   

এখন প্রশ্ন হচ্ছে ঠিক কতদিনের মধ্যে সুস্থ হয়ে উঠতে পারবেন এই তারকা ভারতীয় অলরাউন্ডার? সত্য ভারতীয় নির্বাচকরা আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য তিন ফরম্যাটের ভারতীয় দল ঘোষণা করেছে। কিন্তু হার্দিক দক্ষিণ আফ্রিকা সফরে কোনও ফরম্যাটেই ভারতীয় দলের জার্সিতে মাঠে নামতে পারবেন না।

rohit hardik kohli

দক্ষিণ আফ্রিকা সফর শেষ হওয়ার পরেই জানুয়ারিতে ভারতীয় দল দেশের মাটিতে আফগানিস্তানের বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি সিরিজ খেলতে মাঠে নামবে। কিন্তু সেখানেও হার্দিকের নামার সম্ভাবনা নেই বললেই চলে। বিসিসিআই তাকে নিয়ে একটি বিশেষ পরিকল্পনা তৈরি রাখছে।

আরও পড়ুন: ধোনি বা কোহলির মাথাতেও আসেনি এই আইডিয়া! অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জিততে অভিনব প্ল্যান পাকিস্তানের

২০২৪ থেকে ২০২৬ সাল অবধি হার্দিক বিন্দুমাত্র চোট আঘাত ছাড়া ক্রিকেট খেলুক এমনটাই লক্ষ্য ভারতীয় ক্রিকেট বোর্ডের। আগের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে কোনওভাবেই তারকা অলরাউন্ডারকে তড়িঘড়ি মাঠে ফেরাতে চাইছে না তারা। কিন্তু প্রশ্ন হচ্ছে তাহলে ঠিক কবে মাঠে ফিরবেন হার্দিক?

আরও পড়ুন: ২ বছর আগের ঝামেলা নিয়ে ফের সরগরম ভারতীয় ক্রিকেট! কোহলিকে মিথ্যাবাদী প্রমাণের চেষ্টা সৌরভের?

জানা গিয়েছে বিসিসিআইয়ের বিশেষ মেডিকেল টিম জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে হার্দিক কে সুস্থ করে তোলার জন্য ১৮ সপ্তাহের একটা বিশেষ প্ল্যান প্রস্তুত করেছে। এই সময়ের মধ্যে প্রতিদিন হার্দিকের শারীরিক অবস্থার উন্নতি পর্যবেক্ষণ করে দেখা হবে। কিন্তু এই ঘটনা যদি পরিকল্পনামাফিক এগিয়ে তাহলে আইপিএলের (IPL 2024) আগে হার্দিকের মাঠে ফেরার কোনও সম্ভাবনাই দেখা যাচ্ছে না। এক্ষেত্রে মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) জার্সিতেই দুর্দান্ত পারফরম্যান্স করে নিজেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের (2024 T20 World Cup) জন্য যোগ্য প্রমাণ করতে হবে হার্দিককে।