সব প্রশ্নের উত্তর ‘থালা’! নিজের ভক্তকে পরীক্ষায় ফেল করিয়ে স্কুল থেকে সাসপেন্ড করালেন ধোনি

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় ক্রিকেটার কে? ভারতীয় দলের (Indian Cricket Team) ভক্তদের এই প্রশ্ন করা হলে নিঃসন্দেহে সবচেয়ে বেশি যার নাম নেওয়া হবেন তিনি হলেন সচিন টেন্ডুলকার (Sachin Tendulkar)। কিন্তু তারপর এই জনপ্রিয়তা দেখতে যিনি দ্বিতীয় স্থানে আছেন তিনি হলেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। ভারতকে তিনটি আইসিসি ট্রফি জেতানো অধিনায়ক জনপ্রিয়তার দিক দিয়ে সচিন ছাড়া অন্য যে কোনও ভারতীয় ক্রিকেটারকে গুনে গুনে ৫ গোল দিতে পারেন।

   

ক্রিকেট কি এখনো পুরোপুরি বিদায় জানাননি ৪১ বছর বয়সী তারকা উইকেটরক্ষক। আইপিএলের মঞ্চে তাকে আরো একবার মাঠে দেখা যাবে। ২০২৩ সালটাই তার শেষ মরশুম হতে চলেছে এমনটা ভেবে নিয়ে কয়েক মাস আগে যে কোন স্টেডিয়াম এখানে সুপার কিংসের খেলা থাকলেই হোম টিমের জার্সির চেয়েও গ্যালারিতে হলুদ জার্সির উপস্থিতি বেশি থাকতো।

আইপিএল হোক বা যখন তিনি জাতীয় দলে ছিলেন তখনও স্টেডিয়ামের নিরাপত্তা বেষ্টনী এড়িয়ে মাঠে পৌঁছে তাকে একবার ছুঁয়ে দেখার লোভ সামলাতে পারেনি বহু ভক্ত। এরকম পাগলামি গত আইপিএল মরশুমেও দেখা গিয়েছে এবং আশা করা যায় আসন্ন বছরও এমন কিছু দৃশ্য দেখা যাবে।

আরও পড়ুন: ধোনি বা কোহলির মাথাতেও আসেনি এই আইডিয়া! অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জিততে অভিনব প্ল্যান পাকিস্তানের

কিন্তু আইপিএলের অনেক আগেই ধোনির অন্ধভক্ত এক ভারতীয় ক্রিকেট প্রেমিক যা করলেন তা দেখে চক্ষু চড়কগাছ সকলের। দিল্লির গজধর নামের এক স্কুল ছাত্র নিজের অঙ্ক পরীক্ষার খাতায় যাবতীয় প্রশ্নের উত্তরে ধোনিকে দেওয়া ভক্তদের আদরের নাম ‘থালা’ লিখে আসেন।

আরও পড়ুন: হাতে নেই কোহলি বা রোহিত! দক্ষিণ আফ্রিকার মাটিতে মান বাঁচাতে BCCI-এর সবচেয়ে বড় ভরসা এই তারকা

এই কাজ করে তিনি আলোচনায় আসতে চেয়েছিলেন লোকের মুখে মুখে। এই কাজে তিনি সফল হয়েছেন তাতে কোন সন্দেহ নেই। তিনি সংবাদের শিরোনামে চলে এসেছেন। কিন্তু তার জীবন একটা ছোট্ট সমস্যা তৈরি হয়ে গিয়েছে। তার স্কুল থেকে তাকে সাসপেন্ড করে দেওয়া হয়েছে।