‘জীবন যতক্ষণ রয়েছে লড়াই করে যাব’, এবার নিজের ক্যানসার নিয়ে মুখ খুললেন খোদ নচিকেতা

বাংলা হান্ট ডেস্ক : তাকে নিয়ে মানুষের কৌতূহলের শেষ নেই, নানান প্রশ্ন তাকে ঘিরে ধরে বারবার। এই জনপ্রিয় শিল্পীর ব্যক্তি জীবনের চর্চা মানুষের মুখে মুখে। আর এবার অনুষ্ঠানের মাঝেই রেগে গেলেন শিল্পী। কারণ সোশ্যাল মিডিয়ার গুঞ্জন, তার নাকি ক্যান্সার (Cancer) হয়েছে। ভক্তদের কৌতুহল গিয়ে ভিড় করেছে সোশ্যাল মিডিয়ায়। অবশেষে সেই সমস্ত প্রশ্নের উত্তর দিলেন খোদ নচিকেতা (Nachiketa Chakraborty)।

   

নচিকেতা চক্রবর্তী, যিনি বাংলা ও বাঙালির আবেগ বললেই চলে। তার কণ্ঠে বাংলা গান মানেই নস্টালজিয়া, যা বহু শ্রোতাদের হৃদয়কে মাতিয়ে তুলেছে। তার ব্যক্তি জীবনের ওঠাপড়া ,প্রেম , বিরহ সবকিছুকে সাজিয়ে তুলেছেন তার লেখনীর মাধ্যমে। যেমন তার গলার স্বর তেমনি তার লেখনী। এহেন মানুষটির অনুষ্ঠানের কথা শুনলেই মানুষের ভিড় জমতে থাকে। দর্শকস্থানে স্থান পাওয়াই মুশকিল।

সাম্প্রতিকালে কলকাতার রবীন্দ্র সদনে অনুষ্ঠান করেছিলেন তিনি যা কিনা শ্রোতাদেরকে মাতিয়ে তুলেছিল। তবে এইদিন নচিকেতা মঞ্চে উঠেই তার জীবনের লড়াইয়ের কথা তুলে ধরেছিলেন। আসলে মানুষ বারংবারই তাকে নিয়ে নানা রকম সমালোচনা করে থাকেন। কেউ বলেন তিনি গাইতে পারছেননা তো আবার কারও মতে তিনি নাকি ক্যান্সারের মত মারণরোগে আক্রান্ত। উঠতে বসতে যাদের সাথে দেখা, তাদের মুখে একটাই প্রশ্ন , শরীর ভালো তো ? যেন ওনাদের আর অন্য কোনো প্রশ্ন নেই!

আরও পড়ুন : তৈমুরও ফেইল, মাত্র ৪ দিন বয়সেই হয়ে উঠল ‘হিরোইন’! ইয়ালিনিকে নিয়ে সুখবর শোনালেন শুভশ্রী

নচিকেতার শরীরে ক্যান্সার থাবা বসিয়েছে বা সে কঠিন রোগে আক্রান্ত এই নিয়ে গুজব আগেও বহুবার ছড়িয়েছে। মানুষের মনে তার অসুস্থতা নিয়ে কৌতূহলের শেষ নেই। যদিও তিনি প্রতিবারের মতো এবারেও এই বিষয়টি সযত্নে এড়িয়ে গেছেন। তবে গায়েকর দুঃখ মানুষ তাকে দেশের পরিস্থিতি বা দেশের উন্নতির নিয়ে কখনো প্রশ্ন জিজ্ঞাসা করেননা। যেকোনো অনুষ্ঠানে তাকে কেবল ক্যান্সারের জিজ্ঞাসাবাদের মুখেই পড়তে হয়।

আরও পড়ুন : ‘প্রবীণদের প্রয়োজন রয়েছে তবে…’, রাজনীতিতে বয়সের ঊর্ধ্বসীমা নিয়ে সোজাসাপ্টা অভিষেক

তিনি বারবার জানিয়েছেন, ‘ আর কতবার বলবো আমার হয়নি ক্যান্সার , এবারতো মনে হয় আপনারা আমার ক্যান্সার করিয়েই ছাড়বেন।তবে নচিকেতার কোথায় তার জীবন যতদিন রয়েছে তিনি লড়াই চালিয়ে যাবেন ‘। উল্লেখ্য, তার লেখা গানগুলির মধ্যে কিছু জনপ্রিয় গান হলো , অনেক যন্ত্রনা পেরিয়ে, অনেক অভিমান পুড়িয়ে/অনেক ঝড়ের মুখে ঘুরিয়ে,অনেক অপমান উড়িয়ে/….ইত্যাদি।

আরও পড়ুন : মর্মান্তিক! ট্রাকের সাথে সংঘর্ষ রাধিকাপুর এক্সপ্রেসের, বাতিল একাধিক ট্রেন, বিপাকে যাত্রীরা

44 2

তবে ক্যান্সার হোক কী না হোক তিনি জীবনের যেকোনো কঠিন পরিস্থিত থেকে ফিরে আসার এবং লড়াই করার ক্ষমতা দেখিয়েছেন। তিনি বলেই হয়তো এটা সম্ভব। সেজন্যই তিনি আজ সকলের কাছে ততটাই প্রিয়। শ্রোতারা তার কণ্ঠে বাংলা গানের প্রতি মুগ্ধ। আজ নচিকেতা চক্রবর্তীর গান বহু মানুষের মনে বাঁচার অনুপ্রেরণা জাগায়।